রাজধানীতে বিপুল পরিমান নিষিদ্ধ সরকারী ও বিদেশী ঔষধসহ এক কালোবাজারী গ্রেফতার

0
80

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কোতয়ালী থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে ২৬ হাজার ৯২ পিস বিক্রয় নিষিদ্ধ সরকারী ও বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী সংঘবদ্ব চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম ত্রীদেব কুমার সরকার ওরফে অপু (৩৯)। এসময় তার নিকট থেকে ২টি মোবাইল ফোন ও নগদ- ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেল পৌনে ৫টার দিকে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর কোতয়ালী থানার ১৬ নং আকমল খান রোড এলাকায় একটি অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা ২৬ হাজার ৯২ পিস বিক্রয় নিষিদ্ধ সরকারী ও বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের এক সক্রিয় সদস্য ত্রীদেব কুমার সরকার ওরফে অপুকে গ্রেফতার করে। জব্দকৃত ঔষধের বাজার মূল্য প্রায় ৭ লাখ টাকা ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন বিদেশী কোম্পানির ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ সরকারী ঔষধ কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে ঢাকাসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ঔষধের দোকানে সরবরাহ করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দু’টি মামলা রুজু করা হয়েছে।