শ্রীনগর উপজেলার হাঁসাড়ায় ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে সড়ক অবরোধ

0
81

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাঁসাড়া স্কুল গেইটের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন হয়েছে। এসময় সড়কটি প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখে স্থানীয়রা। সোমবার বেলা ১১ টার দিকে শ্রীনগর উপজেলার হাঁসাড়া কালী কিশোর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী এই কর্মসূচির আয়োজন করেন। এতে করে সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় রাস্তার দুইপাশে প্রায় ৩ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়।

পরে শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. হেদায়াতুল ইসলাম ভূঞা, হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান খাঁনসহ পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত বাংলাদেশ সেনা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মানববন্ধনে অংশগ্রহন কারীরা জানান, গত রোববার হাঁসাড়া বাজারের সকলের পরিচিত মুখ ২ পুত্র সন্তানের জনক শাহজাহান শেখ এখানে গাড়ি চাপায় মারা যান। গত ৬ নভেম্বর চিত্রকোট ইউনিয়নের কালশুর গ্রামের দাদী মিনু মল্লিক (৭০) ও নাতি অচিন মল্লিক (৮) একই স্থানে গাড়ি চাপায় নিহত হয়। এর একমাস পর গত ২৩ ডিসেম্বর একই স্থানে বাস চাপায় মারা যায় বাড়ৈখালী ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের স্কুল ছাত্রী জয়ন্তী।

মানববন্ধনকারীরা বলেন, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের এই স্থানে রাস্তা পার হতে গিয়ে প্রতিনিয়ত দুর্ঘটনায় শিকার হয়ে মানুষ মারা যাচ্ছে। যখন দুর্ঘটনা ঘটে তখন প্রশাসনের লোকজন উপস্থিত হয়ে ফুটওভার ব্রিজ নির্মাণের আশ^াস দেয়। কিন্তু দীর্ঘদিন ধরে আশ^াস আলোর মুখ না দেখায় লোকজন ক্ষোভে ফুঁসে উঠেছে। তারা বলেন, হাঁসাড়া শতশত লোক হাঁসাড়া কালী কিশোর স্কুল এন্ড কলেজ ও হাঁসাড়া বাজারে যাতায়াতকারী লোকজন এই রাস্তাটি ব্যবহার করে থাকে। আমরা আর কোন প্রাণ হারাতে চাইনা। আমরা এখানে ফুটওভার ব্রিজ চাই।