জমি সংক্রান্ত বিরোধে গুলিবিদ্ধ চারজনসহ আহত-১০

0
75

বাঘা (রাজশাহী) প্রতি‌নি‌ধিঃ রাজশাহীর বাঘার পদ্মার চরে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিক্ষের সশস্ত্র হামালায় গুলিবিব্ধ চারজনসহ আহত হয়েছে অন্তত ১০ জন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরে এ গোলাগুলির ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আদম আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৩০), অলি ঢালীর ছেলে লিটন ঢালী (৩৫), সামসুল ইসলামের ছেলে দুলাল দর্জি (৩০) ও দিলু দর্জির স্ত্রী মরিয়ম বেগম (৩৫) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়াও আহতরা হলেন- নুরুল ইসলামের ছেলে ইদ্রিস আলী (৪০), শিকিম আলী দর্জির ছেলে ইয়ার আলী (৪৫), আলেম আলীর ছেলে ইব্রাহীম হোসেন ও মজনু দর্জিসহ অন্তত ১০জন। এদের মধ্যে ইদ্রিস আলী, ইয়ার আলী ও ইব্রাহীম হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোলাইমান আলী জানান, তাদের পেটে, বুকে, হাতে, পায়ে ও পাঁজরে গুলিবিদ্ধ চারজনের মধ্যে লিটন ঢালী ও আব্দুর রাজ্জাকের অবস্থা আশংকাজনক।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আযম ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মনোয়ার হোসেন বাবলু দেওয়ান জানান, জমি-জমা নিয়ে বিরোধের ঘটনার দুইদিন আাগে মজনুর কলা বাগানে আগুন ধরিয়ে দেয় দিলু ব্যাপারির লোকজন। এনিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। তারই জেরে রোববার সকালের দিকে দিলু ব্যাপারির পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র ও ধারলো অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে মজনু পক্ষের লোকজনের উপর হামালা চালায়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, গোলাগুলির ঘটনা জানার সাথে সাথে সেখানে পুলিশ পাঠিয়েছি। পরে অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে যায়।