কালীগঞ্জ পৌরসভা নির্বাচন: মেয়র হলেন আ’লীগ প্রার্থী আশরাফুল আলম

0
76

মানিক ঘোষ (ঝিনাইদহ) প্রতিনিধি: আবারো ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হলেন আ’লীগের নৌকার প্রার্থী আশরাফুল আলম আশরাফ। তিনি ৯ টি ওয়ার্ডে ২১ টি ভোট কেন্দ্রের সবকটি কেন্দ্রেই প্রথম হয়ে মোট পেয়েছেন ১৯ হাজার ৩২৭ ভোট। তার নিকটতম হয়েছেন বিএনপির ধানের শীষ প্রতিকের প্রার্থী মাহবুবার রহমান ৩ হাজার ৭৪ ভোট। বিজয়ী প্রার্থী নৌকার আশরাফ ধানের শীষের থেকে ১৬ হাজার ২৫৮ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত হলেন। কোন অপ্রৃতিকর ঘটনা ছাড়াই রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্ষন্ত উৎসব মুখর পরিবেশে এ নির্বাচন সম্পন্ন হয়। এবারে মেয়র পদে প্রতিদ্বন্ধিতাকারী ৪ জন প্রার্থীর মধ্যে ৩য় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী এনামুল হক ইমান (নারিকেল গাছ) প্রতিকে ২ হাজার ৮১৬ ভোট এবং চতুর্থ হয়েছেন ইসলামী শাষনতন্ত্র আন্দোলনের নুরুল ইসলাম (হাত পাখা) প্রতিকে ১ হাজার ৪৭১ ভোট।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ রোকনুজ্জামান জানান, ৫ম ধাপের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বে-সরকারী ফলাফলে আ’লীগের নৌকার প্রার্থী আশরাফুল আলম আশরাফ জয়লাভ করেছেন। এর আগে বিনা প্রতিদ্বন্দিতায় ৫নং ওয়ার্ডে কাউন্সিলর পরুষ মনিরুজ্জামান রিংকু ও সংরক্ষিত ২নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সামসুন্নাহার বীনা নির্বাচিত হয়েছেন।

রোববার পৌরসভায় ২১ টি কেন্দ্রে আধুনিক প্রযুক্তি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন করা হয়। মোট ভোটার সংখ্যা ৪০ হাজার ৫ শত ৭৭ জন। এরমধ্যে মোট ভোট পোল হয়েছে ২৬ হাজার ৮৩৯ টি। শতকরা ৬৬ পার্সেন্ ভোট পোল হয়। এ নির্বাচনটি সুষ্ঠ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসারসহ প্রশাসনিক কর্মকর্তারা নিয়োজিত ছিলেন। এছাড়াও বাড়তি নিরাপত্তায় সার্ব্বক্ষনিক পুলিশ, বিজিবি, র‌্যাব সহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী টিম সড়কে টহলে ছিলেন।