আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কবিতা আসর ধামরাই এর আত্মপ্রকাশ

0
79

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ২১শে ফেব্রুয়ারি- ২০২১ খ্রীস্টাব্দ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উন্মোচিত হয় “কবিতা আসর ধামরাই” সংগঠনটি। কবিতা যারা ভালোবাসেন, যারা কবিতা আবৃত্তি করতে ভালোবাসেন, যারা কবিতা শুনতে ভালোবাসেন তাদের নিয়ে অনুষ্ঠিত হয় একুশের কবিতা পাঠ। উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিনের কবিতার প্রতি ভালোবাসা থেকে এই অনুষ্ঠানের আয়োজন করেন।

কবিতা আসর ধামরাই সংগঠনের কবিতা আবৃত্তি অনুষ্ঠান ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ এর সভাপতিত্বে এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক।

এ’সময় আরো উপস্থিত ছিলেন প্রথম আলো পত্রিকার সহকারী সম্পাদক মোঃ মাহমুদ ইকবাল, মাহমুদুর রশিদ, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির সেলিনা জাহান, বাইশকান্দা ইউপি চেয়ারম্যান বি এম মাসুদ রানা, মোঃ জহিরুল ইসলাম জুয়েল এবং প্রবীন মৃৎ শিল্পী ও লেখক অমূল্য চন্দ্র পাল প্রমূখ।

এ’অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন, রোবেল পারভেজ, তাসদিদ খান নওরিন, আলিফ জান্নাত অহনা, আফিয়া নুর রিদিতা, সাদমান সৌমিক সিয়াম , নওরিন খান, সুমাইয়া নিপা, চন্দিমা জাহিদ, ফাতেমা তুজ জহুরা সাদিয়া, জাহিদ হাসান, অমূল্য চন্দ্র পাল, সেলিনা জাহান, সিরাজ উদ্দিন।

উপস্থিত ছিলেন অঙ্কুরের প্রতিষ্ঠাতা মঞ্জুরুল হক রনি, তানভীর আহমেদ ইপু, ইসতিয়াক বিপুল,নুসরাত জাহান আলো এবং ধ্রুব সংঙ্গীত বিদ্যায়াতনের প্রতিষ্ঠাতা ধ্রুব সরকার।

উক্ত অনুষ্ঠানে প্রবীন শিল্পী ও লেখক অমূল্য চন্দ্র পালকে উত্তরীয় পরিয়ে দেয়া হয় বিশেষ সম্মাননা।

মনোমুগ্ধকর কবিতা আবৃত্তির সাথে সাথে সকলেই শুভেচ্ছা বক্তব্য রাখেন। ভিন্নধর্মী এই অনুষ্ঠানে সকলেই আনন্দিত। আবৃত্তি শিল্পীদের পুরষ্কার বিতরন এবং অনুষ্ঠান শেষে ” আবৃত্তি আসর ধামরাই ” এর পক্ষ থেকে উপজেলা শহীদ মিনারে শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ জানিয়ে পুষ্প স্তবক অপর্ণ করা হয়।

সঞ্চালনা ও পরিচালনা করেন জাহিদ হাসান এবং সার্বিক সহযোগিতায় ইচ্ছে আলো সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ।