বদলি হয়ে যাচ্ছে ময়মনসিংহ হাসপাতালের পরিচালক

0
96

ময়মনসিংহবাসীর জন্য আজ অত্যন্ত দুঃখের দিন। বদলি হয়ে যাচ্ছেন মমেক হাসপাতাল পরিচালক মোঃ নাসির উদ্দিন আহমেদ। চুরি, দালাল, দুর্নীতির সাম্রাজ্যের সেই মমেক হাসপাতালকে যিনি অপশক্তির বিরুদ্ধে লড়াই করে করে এক আধুনিক মানসম্মত হাসপাতাল বিনির্মাণ করেছিলেন সেই বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাসির উদ্দীন আহমেদকে আজ সশস্ত্র বাহিনীতে বদলি করেছে সরকার।

গতকাল বৃহস্পতিবার (মে ২৮) এক প্রজ্ঞাপনে এই বদলী আদেশ দেয়া হয়। সম্প্রতি হাসপাতালের নতুন ভবনকে করোনা হাসপাতাল করার প্রস্তাব করা হয়। প্রস্তাবে উচ্চপর্যায়ের অনেকের মত থাকলেও বেকে বসেন ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন। নীজ হাতে তিলে তিলে গড়ে তোলা হাসপাতালটিকে ধ্বংসের হাত থেকে বাচাতে তিনি উদগ্রীব হয়ে যান।

তিনি বলেন, একাধিক বিকল্প থাকার পরও নতুন আটতলা ভবনকে করোনা হাসপাতাল করার ঘোষণা আত্নঘাতী ছাড়া আর কিছুই নয়।

কে জানতো! হয়তো এটাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে বাচাতে উনার শেষ লড়াই। হাসপাতালটি ধংস হলে শহরের সব প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক, ফার্মেসি জমে উঠবে আবার! আবারো, সব ঔষধ বাইরের ফার্মেসি থেকে কিনে কিনে চিকিৎসা করাতে হবে। আবারো, হাসপাতালে রোগীর সাথে শুধু পরিচয় হবে, চিকিৎসা হবে শুধু বাইরের প্রাইভেট ক্লিনিকে।

আবারো, সরকারি কোন ঔষধ আর হাসপাতালে পাওয়া যাবে না। সব সরকারি ঔষধ পাওয়া যাবে শহরের নামি-দামি ফার্মেসিগুলোতে।

উল্লেখ্য, গত চার বছরে নতুন ভবনে তিল তিল করে গড়ে তোলা হয়েছে বহুল প্রত্যাশিত ক্যাথল্যাব, করোনারি কেয়ার ইউনিট, আইসিইউ ও ডায়ালাইসিসসহ আধুনিক প্রযুক্তি ও চিকিৎসা সেবার ওয়ার্ড ইউনিট।

করোনা হাসপাতালে রূপান্তরের সিদ্ধান্ত বাস্তবায়ন হলে এসব সেবা ভেঙে পড়তো, ধ্বংস হয়ে যেতো মূল্যবান সব মেশিনারিজ সামগ্রী।

যাইহোক, শেষ পর্যন্ত বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের হস্তক্ষেপে নতুন বিল্ডিংকে করোনা হাসপাতাল বানানোর উদ্যোগ থেকে সড়ে আসে সরকার।

প্রজ্ঞাপনে, বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল করিমকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন পরিচালক হিসেবে নিয়োজিত করা হয়।