রাজধানীতে এক নার্স দু’ নির্মাণ শ্রমিকসহ তিন জনের মরদেহ উদ্ধার

0
96

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর আদাবর, রামপুরা ও হাজারীবাগে পৃথক তিনটি দুর্ঘটনায় এক নার্সসহ ও দুই নির্মাণ শ্রমিকসহ তিন জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহরা হলো, নার্স বন্দনা রাণী (২৪), শ্রমিক মো: রাকিব (২৪) ও শাহজালাল (৩৫)। তার মধ্যে নার্স বন্দনা রাণী রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে কর্মরত ছিলেন। পরে সংশ্লিস্ট থানা পুলিশ নিহত দু’জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠেয়েছে।

আজ সকাল, দুপুরে ও বিকেলে রাজধানীর আদাবর,খিলগাও-রামপুরা ও হাজারীবাগের বউ বাজার এলাকায় পৃথক এ তিনটি আলাদা দুর্ঘটনা ঘটে।

আজ শনিবার ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডিএমপি আদাবর থানার উপ পরিদর্শক (এসআই) শংকর বালা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার দুপুর ১টার দিকে রাজধানীর আদাবর রিংরোড জাহাজ বিল্ডিংয়ের দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে ফ্যানের সঙ্গে উড়না দিয়ে পেচানো্ অবস্থায় নার্স বন্দনা রাণী’র ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়।বন্দনা রাণী শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে কর্মরত ছিলেন। তিনি আদাবরের রিং রোডের বাসায় থাকতেন।

বন্দনার গ্রামের বাড়ি যশোর জেলার বাগাড়পাড়া উপজেলায়। তার বাবার নাম আনন্দ পাল। বন্দনার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট এলে মুত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এদিকে, আজ সকাল ৯টার দিকে রাজধানীর খিলগাও-রামপুরায় বনশ্রী সি-ব্লকে নির্মাণাধীন বহুতল ভবন থেকে নিচে পড়ে মো: রাকিব (২৪) নামে এক শ্রমিক মারা গেছেন। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত রাকিব’র সহকর্মী মো. শরিফ সাংবাদিকদেরকে জানান, রাকিব দেড় মাস ধরে বনশ্রীর সি ব্লকের নির্মানাধীন ওই ভবনে রাজমিস্ত্রীর কাজ করতেন। সকালে ওই ভবনের কাজ করার সময় অসাবধনাবশত: নিচে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

ডিএমপির খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মাকছেদুর রহমান জানান, খিলগাঁওয়ের নবীনবাগে একটি বহুতল ভবনে কাজ করার সময় এর্দুঘটনা ঘটে। তিনি নওগাঁ জেলার সাপাহার উপজেলার আইহাই গ্রামে তার বাড়ি। তার পিতার নাম মৃত সোলাইমান হোসেন। বনশ্রীর নির্মাণাধীন ওই ভবনে তিনি থাকতেন।
এবিষয়ে ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান বাসসকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে ঘটনাটি জানানো হয়েছে। তারা এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।

অপর দিকে, আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর হাজারীবাগের বউ বাজার এলাকায় একটি নির্মাণাধীন ভবনে পাইপ ফিটিং এর কাজ করার সময় নিচে পড়ে গিয়ে শাহজালাল (৩৫) নামে এক সেনেটারী মিস্ত্রীর মৃত্যু হয়েছে।

গুরুতর আহত অবস্থায় তার সহকর্মীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের সহকর্মী ফয়েজ উদ্দিন সাংবাদিকদেরকে জানান, রাজু বেকারির পাশে একটি নয় তলা ভবনের তৃতীয় তলায় সেনেটারি কাজ করার সময় হঠা? করে শাহজালাল নিচে পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহতের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আঁকা গ্রামে। বর্তমানে তিনি মোহাম্মদপুরের বসিলা এলাকায় পরিবার নিয়ে থাকতেন। নিহতের স্ত্রীর নাম স্বপ্না বেগম। তিনি এক মেয়ের জনক ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারি ইনচার্জ (এএসআই) আব্দুল খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।