নিরাপওার চাঁদরে মুন্সীগঞ্জ পৌরসভা

0
125
মুন্সীগঞ্জ জেলা

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: আসন্ন ৩০ই জানুয়ারী মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে নিরাপওার চাঁদরে ডেকে ফেলা হয়েছে মুন্সীগঞ্জ শহর। অন্যান্য অস্ত্রের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে শর্টগান ও এসএমজি ও চায়না রাইফেল নিয়ে দায়িত্বে থাকবে নিরাপওা বাহিনী

মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তীতে নির্বাচনকে নিয়ে সহিংস ঘটনা যাতে না ঘটে এবং বহিরাগতরা যাতে মুন্সীগঞ্জ পৌর এলাকায় প্রবেশ করতে না পারে এ জন্য মুন্সীগঞ্জ পৌর এলাকা ও আশপাশের এলাকা পুলিশ বাহিনী ও অন্যান্য নিরাপওা বাহিনীর সদস্যদের দিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। মুন্সীগঞ্জ শহরে প্রবেশের ৩টি পয়েন্টে নিরাপত্তা চকি বসানো হয়েছে। পাশাপাশি মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নির্বাচনে আইন শৃখংলা বাহিনীর সাথে এ কাজে নিয়োজিত থাকবে ২১৬ জন সদস্য। প্রতিটি কেন্দ্রে অন্যান্য অস্ত্রের পাশাপাশি ২টি করে শর্টগান থাকবে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স চলমান থাকবে। কেন্দ্র গুলোতে এসএমজি ও চায়না রাইফেল নিয়েও থাকবে নিরাপওা বাহিনী।

প্রাসঙ্গিক, মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে ২৫টি কেন্দ্র রয়েছে। কেন্দ্র গুলোর মধ্যে রয়েছে অধিক গুরুত্বপূর্ণ ১৬টি। এর মধ্যে রয়েছে ৬টি গুরুত্ব পূর্ণ। অন্যদিকে সাধারণ কেন্দ্র রয়েছে মাত্র ৩টি। সেই হিসেবে অস্ত্রসহ যথাক্রমে পিসি ও এপিসি ২৫জন এবং ২৫জন করে এ নির্বাচনে কাজ করবে। সাথে লাঠিসহ পুরুষ আনসার থাকবে মোট ৯১জন ও মহিলা আনসার থাকবে ৭৫জন। ২৫টি কেন্দ্রের জন্য শর্টগান থাকবে মোট ৫০টি। আর শর্টগানের কার্তুজ থাকবে (সিসা) ২৫০টি ও রাবার বুলেট থাকবে ২৫০টি।