খুলনা মহানগরীতে কেডিএ’র উচ্ছেদ অভিযান

0
162

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা মহাগরীর সোনাডাঙ্গা এলাকায় ২৭ জানুয়ারী বুধবার খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ’র ) উদ্যোগে অবৈধভাবে গড়ে তোলা ভবন ও ভবনের অংশ বিশেষ উচ্ছেদ করা হয়।
কেডিএ’র এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত তথ্য সাংবাদিকদের জানানো হয়।

খুলনা সোনাডাঙ্গা মডেল থানার অর্ন্তগত বানিয়াখামার মৌজাধীন গোবরচাকা মেইন রোড পার্শ্বস্থ আর এস দাগ নং-৬১৬৩ (অংশ) এর উপর শেখ দীন মোহাম্মদ কর্তৃক খেলাপীভাবে নির্মাণাধীন বহুতল ভবনে উচ্ছেদ অভিযান চলে।

কেডিএ কর্তৃক সকল প্রকার আইনী প্রক্রিয়া সম্পন্ন করে এবং মালিক কর্তৃক খেলাপীভাবে নির্মাণাধীন অংশ অপসারন না করায় কেডিএ কর্তৃক ২৭ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ৯টায় ভবনটির খেলাপী অংশ ভাঙ্গা হয়। এরপর দুপুর দেড়টায় বানিয়াখামার মৌজাধীন কেডিএ সোনাডাঙ্গা (১ম পর্যায়) আবাসিক এলাকার প্লট নং-১৬৯ এর উপর শেখ মোঃ রাসেল আলম’র নির্মাধীন বহুতল ভবনের খেলাপী অংশ ভাঙ্গা হয়।

উচ্ছেদ কার্যক্রম চলার সময়ে কেডিএ’র ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান ও প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, অথরাইজড অফিসার, ম্যাজিষ্ট্রেট মহোদয় এবং ইমারত নির্মাণ কমিটির সদস্য, অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং কর্তৃপক্ষের চেয়ারম্যান উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেন।

উক্ত উচ্ছেদ কার্যক্রমে নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের সদস্যরা সহযোগিতা করেন।