আগুনে পোড়া জায়গায় নতুন স্বপ্ন বুনছেন জংশনের ব্যবসায়ীরা

0
83

ইয়ামিন হোসেন,ভোলা: গত ২৪শে ডিসেম্বর ২০২০ এর আগুনে পুড়ে যাওয়া জায়গায় নতুন স্বপ্ন নিয়ে ব্যবসা শুরু করেছেন ভোলা সদর উপজেলার ২নং ইলিশা জংশন বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। দোয়া মিলাদ শেষে নতুন করে স্বপ্ন নিয়ে ব্যবসা শুরু করেছে ব্যবসায়ীরা।

তৃতীয় বারের মত বিদ্যুৎ শর্টে আগুনে পুড়ে গত ২৪শে ডিসেম্বর রাতে হঠাৎ আগুণে মুহুর্ত্বের মধ্যে আগুণ ছড়িয়ে যায় জংশন এলাকায়।

আগুণে ২৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে চোঁখের সামনে ধ্বংস হয়ে যায় নদীর কূলঘেষে থাকা জংশন বাজারের ব্যবসায়ীদের স্বপ্ন। ভোলার ফায়ারসার্ভিস এক ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণ করেন।

রাতেই ভোলার রাজনীতিক, প্রশাসন এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এসে পরিদর্শন করেছেন এবং ভোলা সদর আসনের সাংসদ তোফায়েল আহমেদ এমপি’র পক্ষ থেকে নগদ একটি অর্থ প্রদান করা হয়।

আগুণে ক্ষতিগ্রস্ত স্তপ সরিয়ে নতুন করে ঘর নির্মাণ করে যার যার ব্যবসা প্রতিষ্ঠানে নিজ নিজ পণ্য উঠিয়ে আল্লাহ্ নামে নতুন স্বপ্ন বুনছেন ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইসমাইল হোসেন সিরাজী বলেন,এক আগুণে আমাকে নিংস্ব করে দিয়েছে তার পরেও মহান রাব্বুল আলামিনের নাম নিয়ে নতুন স্বপ্ন শুরু করেছি।