অবশেষে কাটা হলো তাহেরপুর সড়কের সেই মরা গাছ

0
72

পুঠিয়া প্রতিনিধিঃ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে কাটা হলো মরণ ফাঁদ নামে খ্যাত পুঠিয়া তাহেরপুর সড়কে মরা কড়াই গাছ। গত রবিবার ১৭ জানুয়ারী সকালে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসেরর অনুমতি ক্রমে ধোপাপাড়া পাইকপাড়া ভূমি অফিসের সহকারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা সড়কটির উপর গাছটির ঝুঁকিপূর্ণ ডালপালার বড় অংশ গাছের গোড়ায় এবং বাঁকি ডালপালা কেটে তার অফিসের সামনে রাখেন।

এতে করে সড়ক দিয়ে চলাচলকারী পথচারীরা ঝুঁকি ও সঙ্কা মুক্ত হয়েছে। গাছটি কাটার ফলে সড়কটিতে চলাচলকারী পথচারীগণ জেলা ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন। উল্লেখ্য গত কয়েক বছর আগে পুঠিয়া তাহেরপুর সড়কের জামতলা নামক স্থানে বজ্রপাত হওয়ার পর থেকে গাছটি মরতে শুরু করে। গত বছরের প্রথম দিকে গাছটি সম্পূর্ণ মরে পাতা ঝরে যায়। তখন থেকে সড়ক দিয়ে চলাচলকারী পথচারী ও বিভিন্ন জানাবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছিলেন।

পরে বিষয়টি এলাকাবাসীর এ পথচারীগণের জীবনের ঝুঁকির কথা জানার পর পুঠিয়া তাহেরপুর সড়কের পাশে মরা গাছ যেন মরণ ফাঁদ শিরোনামে সংবাদটি প্রকাশ করা হয়। এতে জনজীবনের হুমকির এ সংবাদটি প্রাশাসনের দৃষ্টিতে আসলে গত রবিবার সড়কের উপর গাছটির ডালপালা কেটে ফেলা হয়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাস পিএএ জানান, গাছটি জেলা প্রশাসনের।

তাই জেলা প্রশাসকের অনুমতি ক্রমে ধোপাপাড়া পাইকাপাড়া ভূমি অফিসের ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে গাছটির ঝুঁকিপূর্ণ ডালপালা কেটে তার অফিসের সামনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ধোপাপাড়া হাটের উপর বিশাল কাড়ই গাছের মরা ঝুঁকিপূর্ণ একটি ডাল এবং হাটের পশ্চিম পাশের ধোপাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মরা ইপিলিপি গাছটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় সেটিও কাটে রাখার নিদের্শনা দেওয়া হয়েছে। পরবর্তীতে জেলা প্রশাসন টেন্ডারের মাধ্যমে গাছগুলি বিক্রির ব্যবস্থা করবেন বলে এ কর্মকর্তা জানান।