রামগঞ্জ পৌরসভা নির্বাচন; মেয়র প্রার্থী ৪, মহিলা কাউন্সিলর সহ ৯ ওয়ার্ডে ৬৮ জন

0
86

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারী। প্রার্থী যাছাই বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্ধের পর পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৬৮ জন।

বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত আবুল খায়ের পাটোয়ারী, বিএনপি সমর্থিত অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেন চৌধুরী বাচ্চু, জাতীয়পাটি হাজী মোহাম্মদ মহসিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত জাকির হোসেন দেওয়ান সহ ১জন করে প্রার্থী রয়েছে। সোমবার প্রতীক বরাদ্ধ দেয়ার পর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে। সর্বোচ্চ ৮নম্বর ওয়ার্ড টামটা থেকে ১২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১-২-৩ নম্বর ওয়ার্ডে ৪জন, ৪-৫-৬ নম্বর ওয়ার্ডে ৫জন, ৭-৮-৯ নম্বর ওয়ার্ডে ২জন, সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর সোনাপুর ওয়ার্ডে ৬জন, ২ নম্বর বাঁশঘর, কমরদিয়া, মধুরপুর ওয়ার্ডে ৮জন, ৩নম্বর রতনপুর, আউগানখিল ওয়ার্ডে ৩জন, ৪ নম্বর কলচমা ওয়ার্ডে ৪জন, ৫ নম্বর সাতারপাড়া ও নন্দনপুর ওয়ার্ডে ৪জন, ৬নম্বর কাজীরখীল ওয়ার্ডে ৪ জন, ৭ নম্বর অভিরামপুর, শ্রীপুর, পশ্চিম টামটা ওয়ার্ডে ৮জন, ৮নম্বর টামটা ওয়ার্ডে ১২জন ও ৯ নম্বর আঙ্গারপাড়া, দরবেশপুর, জগৎপুর ওয়ার্ডে ৭জন প্রার্থীসহ ৬৮ কাউন্সিলর প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্ধ করা হয়েছে।

এদিকে রামগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কয়েকটি পরিবারে আপন দুই ভাই, স্বামী-স্ত্রী, বাবা-মেয়ে, মা-ছেলে প্রার্থী হিসাবে প্রতিদ্বন্ধীতা করবেন। তারা বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের প্রার্থী। এ নিয়ে স্থানীয় ভোটারদের কৌতূহলের সৃষ্টি হয়েছে।

লক্ষ্মীপুর ও রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে এ পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১১জন প্রার্থী ও নয়টি সাধারণ ওয়ার্ডে ৬০জন কাউন্সিলর প্রার্থীকে বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রামগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ দেলোয়ার হোসেন মোল্লা এবং তার স্ত্রী সাফিয়া আক্তার (শান্তা) সংরক্ষিত ৪, ৫ ও ৬ ওয়ার্ডের প্রার্থী। ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন দেওয়ান জিতু ও মোঃ ফয়সাল আপন ভাই। ৭ নম্বর ওয়ার্ডে মোঃ মেহেদী হাসান সুমন (বড়) ও কামরুল হাসান (ছোট) দু’ভাই। দুই নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ইব্রাহীম মজুমদার এবং তার মেয়ে ফারজানা মজুমদার জনি সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী। ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জসিম উদ্দিন এবং তার মা জাহান আরা বেগম সংরক্ষিত ৭, ৮ ও ৯ ওয়ার্ডের প্রার্থী।

এ প্রসঙ্গে স্থানীয় ভোটাররা জানান, দুই ভাই, স্বামী-স্ত্রী, বাবা-মেয়ে, মা-ছেলে প্রার্থী হওয়ায় স্থানীয়ভাবে কৌতুহল দেখা দিয়েছে। তারা যখন প্রচার-প্রচারণা শুরু করবেন তখন বিষয়টি আরো আলোচনায় রুপ দিবে।

রামগঞ্জ রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, প্রার্থীদের যাচাই-বাছাই শেষ হয়েছে গতকাল রবিবার ১০ জানুয়ারী। আজ সোমবার ১১ জানুয়ারী উল্লেখিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। সুষ্ঠভাবে নির্বাচনের জন্য নির্দেশনা রয়েছে। এ লক্ষ্যে আমরা সংশ্লিষ্ট সকলেই কাজ করে যাচ্ছি।