কেরাণীগঞ্জে র‌্যাবের অভিযান : আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্য গ্রেপ্তার

0
92

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে দক্ষিণ কেরাণীগঞ্জের কালিগঞ্জ পশ্চিম পাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে গোপনে অভিযান চালিয়ে দু’টি ওয়ান শুটারগান, গুলি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের পাঁচ সদস্য গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর একটি দল।

গ্রেপ্তারকৃতরা হচেছ, মোঃ শামীম (২৪), মোঃ ফয়সাল (২২), মোঃ শাহজালাল হাওলাদার (২৪), মোঃ সম্রাট সরদার (২১), মোঃ খায়রুল ফকির (২৭)। এসময় তাদের নিকট থেকে ৩ রাউন্ড গুলি, ৪টি চাকু, ৫টি মোবাইল ফোন ও নগদ ৩ হাজার ১০ টাকা উদ্ধার করা হয়। র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার কালিগঞ্জ পশ্চিম পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় অস্ত্রসহ ডাকাতি প্রস্তুতিকালে ডাকাত দলের ৫ জন সদস্যকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় সংঘবদ্ধভাবে যানবাহন থামিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করত্।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে। এদিকে, সোমবার দিবাগত রাত সাড়ে সাতটার দিকে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান, পিএসসি এর নেতৃত্বে রাজধানীর শ্যামপুর থানার জুরাইন বালুরমাঠ এলাকায় একটি অভিযান চালিয়ে ১০৫ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ মোঃ ফজলুর রহমান (৪৫) ও মোঃ কাজল মিয়া (৪২) নামে ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন ও নগদ ২ হাজার ৫শ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতাকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ শ্যামপুর থানাসহ ঢাকা শহরের আশেপাশের এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছিল। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে শ্যামপুর থানায় মামলা রুজু করা হয়েছে।