আন্তর্জাতিক

ইরানে একাদশ সংসদের যাত্রা শুরু, শত্রুদের ষড়যন্ত্র নস্যাৎ হয়েছে: ড. রুহানি

  • 5
    Shares

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, জনগণের সহযোগিতায় শত্রুদের ষড়যন্ত্র নস্যাৎ হয়ে গেছে। তিনি আজ (বুধবার) ইরানের একাদশ সংসদের উদ্বোধনী অধিবেশনে এ কথা বলেন।

রুহানি আরও বলেছেন, ইরানের জনগণ শত্রুদের সব অন্যায় পদক্ষেপ, অপপ্রচার ও অর্থনৈতিক চাপ রুখে দিয়েছে। এর ফলে ইসলামি সরকার ব্যবস্থার ওপর আঘাতের ষড়যন্ত্র ভেস্তে গেছে।

ইরানের প্রেসিডেন্ট আরও বলেছেন, ইরানের সংবিধানের ভিত্তিতে সরকার ও সংসদের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। সংসদের প্রথম অধিবেশনে দেওয়া ভাষণে তিনি বলেন, সংসদ হচ্ছে গণতন্ত্রের গুরুত্বপূর্ণ প্রতীক। ইরানের সংসদও দেশের ইসলামি গণতান্ত্রিক ব্যবস্থার প্রতীক।

ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, দেশের জনগণ ও সরকার একসঙ্গে মিলে করোনাভাইরাস ও মার্কিন অর্থনৈতিক সন্ত্রাসবাদ মোকাবেলা করেছে এবং এ ক্ষেত্রে বড় ধরণের সাফল্য অর্জন করেছে।

ইরানে আজ থেকে একাদশ সংসদের অধিবেশন শুরু হয়েছে। আজকের অধিবেশনে ২৭৬ জন সংসদ সদস্য উপস্থিত ছিলেন। ইরানের সংসদের মোট ২৯০টি আসন রয়েছে। ইরানে গত ২১ ফেব্রুয়ারি একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতি চার বছর পরপর ইরানে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। পার্সটুডে


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button