রাবিতে নতুন রেজিস্ট্রার নিয়োগ

0
94

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন রেজিস্ট্রার নিয়োগ দেওয়া হয়েছে। নতুন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবদুস সালাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক ড. আজিজুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবদুস সালামকে রেজিস্ট্রার পদে বদলী করা হয়েছে। তিনি আজ বৃহস্পতিবার অপরাহ্নে তাঁর নতুন দায়িত্বে যোগ দিয়েছেন।’  বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৯ সাল থেকে অধ্যাপক আবদুস সালাম চুক্তিভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্বরত ছিলেন। এর আগে তিনি ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। ১৯৬৯ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে গ্রুপ-এ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থানসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অন্য এক আদেশে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. আলমগীর হোসেন সরকারকে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব প্রদান করা হয়েছে। তিনিও আজ অপরাহ্নে তাঁর দায়িত্বে যোগ দিয়েছেন।’ প্রসঙ্গত, এর আগে গত ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ৫০৫তম সিন্ডিকেট সভায় শারিরীক অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেন রাবির রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী।