ফেডারেশন কাপের সেমিতে বসুন্ধরা

0
78

ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত করল বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। রবিবার আসরের তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারায় অস্কার ব্রুজনের দল। তবে শফিকুল ইসলাম মানিকের দলের বিপক্ষে জয়টা সহজ হয়নি কিংসদের।

২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়ে। তবে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালায় দলটি। কিন্তু তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ করে বসুন্ধরা শেষ দিকে আরো একটি গোল আদায় করে।

ম্যাচের ১০ মিনিটে বেসেরার গোলে এগিয়ে যায় বসুন্ধরা। আর্জেন্টাইন বংশোদ্ভূত এই চিলিয়ান ফরোয়ার্ড টানা তিন ম্যাচে গোল পেলেন। শেষ দিকে স্পট কিক থেকে কিংসদের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনিয়ো।

এর আগে শুক্রবার প্রথম কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়ে সেমিতে ওঠে চট্টগ্রাম আবাহনী। শনিবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ২(৭) -২ (৬) মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে সাইফ স্পোর্টিং ক্লাব।

সেমিতে সাইফ খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। বসুন্ধরা খেলবে ঢাকা আবাহনী লিমিটেড ও উত্তর বারিধারার মধ্যকার শেষ কোয়ার্টার ফাইনালে জয়ীদের বিপক্ষে।

৬ ও ৭ জানুয়ারি আসরের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল ১০ জানুয়ারি।