রাশিয়ায় করোনা সংক্রমণ ৩০ লাখ ছাড়াল

0
91

করোনাভাইরাসের (কভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি রাশিয়া। সংক্রমণের বৈশ্বিক তালিকায় চতুর্থ স্থানে থাকা দেশটিতে শনাক্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডো মিটারের রবিবার সকালের তথ্য অনুযায়ী, রাশিয়ায় করোনার মোট সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ৩০ লাখ ২২ হাজারে। এখন পর্যন্ত মারা গেছে ৫৪ হাজার ২২৬ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৯ হাজার ২৫৮ জন সংক্রমিত হয়েছে। একই সময় মারা গেছে ৫৬৭ জন। আগের দিনও সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা ছিল প্রায় একই রকম। সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় দুটিই বেড়েছে। দেশটিতে নতুন করে ১ লাখ ৬০ হাজার ৬০৪ জন সংক্রমিত হয়েছে। মারা গেছে ১ হাজার ৪০৮ জন।

আগের দিন প্রায় ৯৯ হাজার সংক্রমিত হয়েছিল। এদিন মৃত্যু হয় ১ হাজার ১৯৭ জনের। যুক্তরাষ্ট্রে মোট সংক্রমণ ১ কোটি ৯৪ লাখ ৩৩ হাজার ৮শ’ ছাড়িয়েছে আর মৃত্যু হয়েছে প্রায় ৩ লাখ ৪০ হাজার মানুষের। এদিকে গত ২৪ ঘণ্টায় আরও প্রায় সাড়ে ৪ লাখ শনাক্তে বৈশ্বিক করোনা সংক্রমণ ৮ কোটি ৭ লাখ ১৫ হাজার ছাড়িয়ে গেছে। একই সময়ে আরও সাত হাজারের বেশি প্রাণহানিতে মোট মৃত্যু ১৭ লাখ সাড়ে ৬৪ হাজারে দাঁড়িয়েছে।