সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

0
86

সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। ৬৮ বছর বয়সী আ খ ম জাহাঙ্গীর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার তার মৃত্যু হয়। শোকবার্তায় শেখ হাসিনা দুঃসময়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় আ খ ম জাহাঙ্গীরে সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা স্মরণ করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হল। প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।  আ খ ম জাহাঙ্গীর পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। শেখ হাসিনার ১৯৯৬ সালের সরকারে বস্ত্র প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আ খ ম জাহাঙ্গীর ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। ১৯৮১-৮৩ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ সদস্য হন তিনি। ২০০৭ সালে জরুরি অবস্থা জারির পর আওয়ামী লীগে সংস্কারপন্থি হিসেবে আ খ ম জাহাঙ্গীরের নামও আসে। ফলে ২০০৮ সালের নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাননি। পরে তিনি নিজের কাজের জন্য ‍ভুল স্বীকার করলে ২০১৪ সালের নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হন। সর্বশেষ সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন না পেলেও তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছিল।