পাবনাতে নতুন করে ছয় জনের করোনা শনাক্ত

0
102

মামুনুর রহমান, পাবনা জেলা প্রতিনিধি: পাবনার ডেপুটি সিভিল সার্জন ডাঃ কেএম আবু জাফর নতুন ৬ জনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হলো ৩২ জন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন পাবনা সদর উপজেলায় ২ জন, ঈশ্বরদীতে ১ জন, ফরিদপুরে ১ জন, সুজানগরে ১ জন এবং ভাঙ্গুড়ায় ১ জন। এর আগে একজন ইন্টার্ন চিকিৎসক, ৩ জন স্টাফ নার্স এবং ৯ জন স্বাস্থ্যকর্মীসহ ২৬ করোনা ভাইরাসে আক্রান্ত হন।

এদিকে করোনা প্রতিরোধে জেলা ও পুলিশ প্রশাসন ব্যাপক সতর্কতা অবলম্বন করেছে। পাবনা প্রধান শহরে চেতপোস্টসহ শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর আরো জানান, পাবনায় সোমবার পর্যন্ত করোনা উপসর্গ থাকায় ১ হাজার ২০০ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়। এর মধ্যে ১ হাজার ১১১ জনের রিপোর্ট পাওয়া গেছে। পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ বেডসহ জেলার ৮ উপজেলা হাসপাতালে ১০ বেড করে মোট ২০০ বেডের কোভিড-১৯ এর চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

এদিকে করোনার বিস্তাররোধে পাবনায় নিত্য প্রয়োজনীয় ছাড়া সব ধরনের দোকান পাট ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, গত ১০ মে থেকে সীমিতভাবে দোকান পাট খোলার অনুমতি দেয়া হয়।