রিজওয়ানের তাণ্ডবে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান

0
97

টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার খবরটা টি-টোয়েন্টিতে ক্যারিয়ারসেরা ইনিংস খেলে উদ্‌যাপন করলেন মোহাম্মদ রিজওয়ান। এই উইকেটরক্ষক ব্যাটারের ৮৯ রানের ইনিংসে ভর করে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ এড়িয়েছে সফরকারীরা।

নেপিয়ারে মঙ্গলবার স্বাগতিক নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারায় পাকিস্তান। সিরিজ অবশ্য ২-১ এ জিতেছে কিউইরাই। বাবর আজমের অনুপস্থিতিতে ২৬ ডিসেম্বর শুরু হতে যাওয়া বক্সিং-ডে টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন রিজওয়ান। সোমবারই যা নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ম্যাচ শেষে রিজওয়ান বলেছেন, টি-টোয়েন্টির এই জয় টেস্ট সিরিজ শুরুর আগে তাদের অনুপ্রাণিত করবে। টস হেরে কিউইদের ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ডেভন কনওয়ের ফিফটিতে ৭ উইকেটে ১৭৩ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড। জবাবে রোমাঞ্চ ছড়িয়ে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান।

রিজওয়ান ৫৯ বলে ৮৯ রানের ইনিংস খেলেছেন। ১০টি চারের সঙ্গে মেরেছেন ৩ ছক্কা। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন আগের ম্যাচে অপরাজিত ৯৯ রানের ইনিংস খেলা মোহাম্মদ হাফিজ। ২৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪১ রান করেন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও কুগেলাইন। প্রথম দুই ম্যাচে আগে ব্যাট করে হেরেছিল পাকিস্তান। এদিন তাই টস জিতেই ফিল্ডিং বেছে নেয় দলটি। নিউজিল্যান্ডকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দেন কনওয়ে। ৪৫ বলে ৬৩ রানের ইনিংস খেলেন তিনি ৭ চার ও ১ ছক্কায়।

এ ছাড়া টিম সেইফার্ট ২০ বলে ৩৫ ও গ্লেন ফিলিপস ২০ বলে ৩১ রান করেন। পাকিস্তানের পক্ষে ফাহিম আশরাফ সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ। ম্যাচসেরা হয়েছেন রিজওয়ান। সিরিজসেরা টিম সেইফার্ট।