ম্যানইউকে চমকে দিয়ে দ্বিতীয় রাউন্ডে লাইপজিগ

0
82

শেষ ষোলোতে যেতে ড্র করলেই যথেষ্ট ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু মূল লড়াইয়ের মঞ্চে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিকে চমকে দিল লাইপজিগ। ম্যানইউকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে উঠল জার্মানির দলটি লাইপজিগ।

গতকাল মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ম্যানইউকে ৩-২ গোলে হারিয়েছে লাইপজিগ। এর আগে প্রথম দেখায় ওল্ড ট্র্যাফোর্ডে ৫-০ গোলে হেরেছিল জার্মানির ক্লাবটি।

ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে বুন্ডেসলিগার দলটি। অন্যদিকে সমান ম্যাচ খেলে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়া ম্যানইউ খেলবে ইউরোপা লিগে।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লাইপজিগ। মার্সেল সাবিৎজারের বলে শট নিয়ে জাল খুঁজে নেন আনহেলিনো। ১৩ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে নেয় লাইপজিগ। সতীর্থের বল ধরে বাঁ দিক থেকে গোলটি করেন হাইদারা। বিরতির ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করে নেয় লাইপজিগ। তৃতীয় গোলটি আসে জাস্টিন ক্লুইভার্টের পা থেকে।

অবশ্য তিন গোল খেয়ে কোণঠাসা হওয়ার পরও ঘুরে দাঁড়ায় ম্যানইউ। শেষ দিকে দুই গোল শোধ করে খেলা জমিয়ে তুলে দলটি। কিন্তু শেষ রক্ষা হলো না। ফলে হার নিয়েই বিদায় নিতে হয় ম্যানইউকে।