অবশেষে পাকিস্তানের সবাই ‘নেগেটিভ’

0
85

কয়েক দিনের দুশ্চিন্তা পার করে করোনার হাত থেকে মুক্তি পেলেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ৪৪ খেলোয়াড়। শনিবার পঞ্চম এবং শেষ ধাপের টেস্টে সবার রেজাল্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে ক্রিকইনফো।

প্রতিবেদনে বলা হয়েছে, এখন তারা অনুশীলনে নামার অপেক্ষায় আছেন। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ে ইতিমধ্যে ছাড়পত্রের আবেদন করা হয়েছে।

নিউজিল্যান্ডে যাওয়ার আগে দলের প্রায় সব ক্রিকেটার ব্যস্ত ছিলেন ঘরোয়া ক্রিকেটে। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ, কায়েদ-এ-আজম ট্রফি, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এবং পিএসএলে খেলেছেন ক্রিকেটাররা।

পিসিবি এসব টুর্নামেন্টে জৈব সুরক্ষিত পরিবেশ তৈরি করলেও তা লঙ্ঘনের ঘটনাও ঘটেছে। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে এ নিয়ে খেলোয়াড়দের সতর্কও করেছে বোর্ড। কায়েদ-এ-আজম ট্রফিতে জৈব সুরক্ষিত পরিবেশ মারাত্মকভাবে লঙ্ঘন করায় বাকি মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয় বাঁহাতি স্পিনার রাজা হাসানকে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে পাকিস্তান দল। প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ১৮ ডিসেম্বর।

সবকিছু ঠিক থাকলে গত শনিবার থেকেই অনুশীলন শুরু করতে পারত পাকিস্তান দল। কিন্তু একের পর করোনা আক্রান্তের কারণেই অন্তত তিনদিন পেছাল তাদের অনুশীলন। তবু মাঠের খেলা শুরু হতে এখনও সময় থাকায় অনুশীলনের যথাযথ সুযোগটা পাচ্ছেন তারা।