খুলনা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী পরিষদের নিরঙ্কুশ বিজয়

0
770

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। নির্বাচনে মোট ১৪টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টি পদে বিজয়ী হয়েছেন এই পরিষদের প্রার্থীরা। অপরদিকে লাইব্রেরি সম্পাদক ও একটি সদস্য পদে বিজয়ী হয়েছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী।

নির্বাচনে সভাপতি পদে এ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম ৮৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী এ্যাডভোকেট বেগম আক্তার জাহান রুকু পেয়েছেন ৩১৫ ভোট। সাধারণ সম্পাদক পদে ৭১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এ্যাডভোকেট কেএম ইকবাল হোসেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোল্যা মশিউর রহমান নান্নু পেয়েছেন ৪৬৪ ভোট।

বিজয়ী অন্যান্যরা হলেন – সহ-সভাপতি কৃষ্ণ কুমার দত্ত (৬২০ ভোট) ও শাকেরিন সুলতানা (৫৬৪), যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আশরাফ আলী পাপ্পু (৭৮৯), লাইব্রেরি সম্পাদক সেখ মো. মঈন উদ্দীন মারুফ (৫৯৩), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ারা মমতাজ আন্না (৬২৪) এবং সদস্য পদে নওশীন রহমান বর্ষা (৮০৬), রোমানা তানহা (৭৮৭), আব্দুস শফিক মোল্লা জনি (৭০৯), আমিরুল ইসলাম মুকুল (৬৭৮), ইন্দ্রজিৎ শীল (৬১৮), এফএম সাইদুর রহমান (৫৫৩) ও একে বাশার (৫২৫)।

নির্বাচনে মোট ১ হাজার ৩৫৩ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১ হাজার ২২১ জন। ২৯ নভেম্বর রবিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে ছিলেন মোল্লা লিয়াকত আলী এবং সদস্য হিসেবে খন্দকার মুজিবুর রহমান ও এফএম আক্তারুজ্জামান।