আবদুল হান্নান খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

0
86

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক ও বীর মুক্তিযোদ্ধা আবদুল হান্নান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৯ নভেম্বর) এক শোকবার্তায় তিনি এ সমাবেদনা জানান। এ সময় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যাকাণ্ড ও জেলহত্যা মামলার তদন্তে প্রধান সমন্বয়ক হিসেবে আবদুল হান্নান খানের নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন। তিনি আরও বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক হিসেবেও তিনি সততা ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল হান্নান খান। শারীরিক অসুস্থতাজনিত কারণে গত ৯ সেপ্টেম্বর আবদুল হান্নানকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়।