বিমান বাংলাদেশ এর নাম ব্যবহার করা ভুয়া ফেসবুক পেইজ, গ্রুপ সম্পর্কে সতর্কীকরণ

0
59

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর লোগো এবং নাম ব্যবহার করে হিমেল খান নামধারী কর্তৃক ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপ এবং ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি বিমান কর্তৃপক্ষের নজরে এসেছে। এই ভুয়া ফেসবুক পেইজ, গ্রুপ ও ভুয়া নিয়োগ সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কোন সম্পর্ক নেই। উক্ত ভুয়া নিয়োগে “পাসপোর্ট চেকার” পদ উল্লেখ করা হয়েছে। পাসপোর্ট চেকার নামে কোন পদই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এধরণের কোন নিয়োগ বিজ্ঞপ্তি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রকাশ করেনি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সকল নিয়োগ বিজ্ঞপ্তি বিমান এর অফিসিয়াল ওয়েবসাইট (www.biman.gov.bd) এবং জাতীয় দৈনিকে প্রকাশ করা হয়ে থাকে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নাম এবং লোগো কপিরাইট ও ট্রেডমার্ক নিবন্ধনকৃত, তাই অনুমতি ব্যতীত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নাম এবং লোগো ব্যবহার করা আইনত দণ্ডনীয় অপরাধ।

সামাজিক যোগাযোগ মাধ্যম এ বিদ্যমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নামের কিছু ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপ এর ছবি এখানে সর্বসাধারণের সচেতনতার জন্য দেওয়া হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ উপরোক্ত ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নাম ও লোগো ব্যবহার করা অন্যান্য ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপের বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

বি: দ্র: অত্র ফেসবুক পেইজই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর একমাত্র ফেসবুক পেইজ এবং অদ্যাবধি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কোন অফিসিয়াল ফেসবুক গ্রুপ নেই।