কাকরাইল থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

0
83

এস,এম,মনির হোসেন জীবন : দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে রাজধানীর কাকরাইল এলাকা থেকে আটক করেছে র‌্যাব। র‌্যাব জানিয়েছে, সংঘবদ্ধ প্রতারক চক্রটি কথিত ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ নামক কোম্পানীর নামে মানুষের সাথে প্রতারনা করে আসছিল।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রেফতারকৃতরা হলো প্রতারক কোম্পানীর এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ নুর-উর-রহমান তালুকদার (৪৭) ও এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ মজিবুল হক (৪২)।

এসময় তাদের অফিসে তল্লাশী চালিয়ে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি কম্পিউটার মনিটর, ১টি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য ডলফিন জুস, ডলফিন আইস ললি, ডলফিন এনার্জী ড্রিংক, ডলফিন সয়াবিন তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংক জমা রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, জানান, বুধবার বিকেল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার পল্টন থানার কাকরাইল এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন মালামালসহ তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওরফে আকাশ চৌধুরী ওরফে আজাদ চৌধুরী, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং উক্ত কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষ’দের যোগসাজশে র্দীঘদিন যাবৎ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের নিকট থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব-১১ এই কর্মকর্তা ।