রাজধানীর গুলিস্থান শপিং কমপ্লেক্স ও সুন্দরবন স্কয়ার মার্কেটে র‌্যাবের অভিযান

0
85

এস,এম,মনির হোসেন জীবন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩) এর একটি দল রাজধানীর পল্টন থানার গুলিস্থান শপিং কমপ্লেক্স ও সুন্দরবন স্কয়ার মার্কেট এলাকায় এল রহমান এন্ড কোম্পানীতে অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের ৭৭০ টি নকল টিভি জব্দ করেছে।

এঘটনায় এল রহমান এন্ড কোম্পানী এবং তিন্নি ইলেক্ট্রোনিকস স্প্রতিষ্ঠানের মালিকসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- প্রতিষ্ঠানের মালিক মোঃ লূৎফর রহমান (৫৩), পিতা-মৃত গোলাম মোস্তফা সিকদার, সাং-পাইককান্দি, থানা+জেলাঃ গোপালগঞ্জ, বর্তমান ঠিকানা-বাসা নং-৪১০, আল্লাহু বিল্ডিং শাহিনবাগ, তেওগাঁও, ঢাকা এবং মোঃ ফখরুল ইসলাম (৪৩), পিতা-মৃত রহিম উল্লাহ, সাং-পশ্চিম দেবপুর, থানা-ছাগলনাইয়া, জেলা-ফেনী।এছাড়া বিভিন্ন ব্রান্ডের ৭৭০ টি নকল টিভি জব্দসহ উক্ত প্রতিষ্ঠানটিকে সীলগালা করা হয়।

র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (অপস) এএসপি ফারজানা হক আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার র‌্যাব-৩ এর এক সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়, বুধবার দুপুর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত র‌্যাব-৩ এর একটি দল ঢাকা মহানগরীর পল্টন থানার গুলিস্থান শপিং কমপ্লেক্স ও সুন্দরবন স্কয়ার মার্কেট এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

এসময় তারা এল রহমান এন্ড কোম্পানী এবং তিন্নি ইলেক্ট্রোনিকস্ দীর্ঘদিন যাবৎ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত বিভিন্ন ব্রান্ডের নকল টিভি তৈরী এবং বাজারজাত করে আসছিল।

র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্) আরও জানান, উক্ত কোম্পানী চায়না থেকে টিভি তৈরীর যন্ত্রাংশ ক্রয় করে তা গুলিস্থানে এল রহমান এন্ড কোম্পানী নামক দোকানে এ্যাসেম্বল করে পেনড্রাইভ দিয়ে সফটওয়ার এর মাধ্যমে বিভিন্ন ব্রান্ডের নাম ও লগো নকল করে নামীদামি ব্রান্ডের নামে নকল টিভি তৈরী করে বিক্রয় করে আসছে।

সংবাদ বিঞ্জপ্তিতে আরও বলা হয়, উক্ত কোম্পানীর নিজস্ব কোনো ব্রান্ড তৈরীর অনুমতি নাই। কিন্তু তারা নিজস্ব ব্রান্ড সাকুরা এবং সাকুরা প্লাস নামে একটি ব্রান্ডের জন্য বাংলাদেশ ডিপার্টমেন্ট অব পেটেন ডিজাইন এন্ড ট্রেড বরাবর আবেদন করেছে। তাদের আবেদনটি সংশ্লিষ্ট কর্তৃকপক্ষ কর্তৃক এখন পর্যন্ত অনুমোদন দেয়া হয়নি। কিন্তু তারা নিজস্ব ব্রান্ড ব্যতীত বিভিন্ন ব্রান্ডের নকল টিভি তৈরী এবং বাজারজাত করে আসছিল।

এবিষয়ে আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন র‌্যাব-৩ এর এই কর্মকর্তা।