মাস্ক ব্যবহার নিশ্চিতে হিজলায় অভিযান

0
84

হিজলা প্রতিনিধি:  করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সারাদেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। তারি ধারাবাহিকতায় বরিশাল জেলার হিজলা উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ মঙ্গলবার বিকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন।

বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে, মাস্ক ব্যবহার করতে সকলকে পরামর্শ দিয়ে, দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করে এবং মাস্ক না পড়ায় ব্যবসায়ী ও গাড়ি চালকদের ১০ জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা ইনেস্পেকটর শহিদুল ইসলাম, সহকারী কমিশনার ভুমি, অফিস সহকারী অদুত হোসেন, হিজলা থানার এস আই আরিফ হোসেন প্রমূখ।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বকুল চন্দ্র কবিরাজ বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক না পরে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছেন, যা স্বাস্থ্যবিধির সম্পূর্ণ লঙ্গন। এর ফলে তারা নিজেদের ও অন্যদেরকেও স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছেন। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত মানুষও মাস্ক পরিধানে অবহেলা করছেন।