বনানীর টিঅ্যান্ডটি কলোনি বস্তির আগুন নিয়ন্ত্রণে

0
85

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বনানীর আনসার ক্যাম্পের সামনে টিঅ্যান্ডটি কলোনি বস্তির আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে,অগ্নিকাণ্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তেজগাঁও ও বারিধারা থেকে মোট ৬টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স হেডকোয়ার্টার্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: এরশাদ হোসাইন আজ রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ রোববার বিকেল ৩টার দিকে হঠাৎ করে বনানী টিঅ্যান্ডটি কলোনি বস্তিতে আগুন লাগে। মুহুর্ত্বের মধ্যে সেই আগুন ওই বস্তির অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তেজগাঁও ও বারিধারার ৬ ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে কাজ করে ৩টা ২০ মিনিটের দিকে তারা আগুন নিয়ন্ত্রনে আনে। পরে বিকেল ৪টা ৫ মিনিটের দিকে পুরোপুরি ভাবে আগুন নির্বাপন করা হয়।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, অগ্নিকান্ডের কারণে ওই বস্তির ছোট- বড় ৮টি বসবাসরত ঘর আগুনে পুড়ে গেছে। প্রাথমিক ভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান এখনও পর্যন্ত জানা যায়নি। তবে, এটি তদন্ত সাপেক্ষ। এছাড়া আগুনে কেউ হতাহত হয়নি।

এদিকে, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: এরশাদ হোসাইন জানান, রোববার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের সময় রাজধানীর ডেমরা কোনাপাড়া এলাকায় একটি কার্টন কারখানার গোডাউনে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ডেমরা থেকে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের জন্য ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন জ্বলছিল।