এএসপি আনিসুল হত্যা, ডা. মামুন কারাগারে

0
107

সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনিসুল করিমকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় মাইন্ডএইড হাসপাতালের পরিচালক ফাতেমা খাতুন ময়না এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ শুক্রবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালত শুনানি শেষে এই আদেশ দেন। আসামি ফাতেমা খাতুনের চার দিনের এবং ডা. আব্দুল্লাহ আল মামুনকে দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক (অপারেশন) ফারুক মোল্লা আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় ডা. আব্দুল্লাহ আল মামুনের পক্ষে অ্যাডভোকেট সাইফুল ইসলাম সোহেল জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে দেন। তবে এ সময় আসামি ফাতেমার পক্ষে কোন আইনজীবী ছিলেন না।

এর আগে গত ১৫ নভেম্বর ফাতেমা খাতুনের চারদিন এবং গত ১৭ নভেম্বর ডা. আব্দুল্লাহ আল মামুনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। একই মামলায় গত ১৮ নভেম্বর হাসপাতালের কো-অর্ডিনেটর রেদোয়ান সাব্বির, ওয়ার্ডবয় জোবায়ের হোসেন, মো. লিটন আহাম্মদ ও মো. সাইফুল ইসলাম পলাশকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এছাড়া এ মামলায় ছয়জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন, হাসপাতালের কিচেন সেফ মাসুদ খান, ওয়ার্ড বয় অসীম চন্দ্র পাল, মার্কেটিং ম্যানেজার আরিফ মাহমুদ জয়, ফার্মাসিস্ট মো. তানভীর হাসান, ওয়ার্ডবয় মো. তানিম মোল্লা ও সজিব চৌধুরী।

গত ১০ নভেম্বর আদাবর থানায় আনিসুল করিম শিপনের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দিন আহম্মেদ বাদী হয়ে ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে দুই আসামি পলাতক রয়েছে। তারা হলেন, মো. সাখাওয়াত হোসেন ও সাজ্জাদ আমিন।