নান্দাইলে প্রধানমন্ত্রীর উপহার ২৪টি ঘরহীন পরিবার পেল পাকা ঘর

0
83

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার সরকারি পাকা ঘর পেয়েছেন ২৪টি পরিবার। যেসকল পরিবারের সামর্থ্য ছিলনা কোনোরূপ মাথার উপর একটা চাল দিয়ে রাত্রি যাপন করার আর সেই সকল পরিবারেই পেল প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর। এতে গৃহহীন দরিদ্র পরিবারের মানুষগুলো খুশীতে আত্মহারা।

নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০১৯-২০২০ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টি.আর কর্মসূচীর আওতায় গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পে ২ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে প্রতিটি অর্ধ পাকা (হাফবিল্ডিং) ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে তাদের অকল্পনীয় স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপকারভোগীরা।

যাদের এক থেকে পাচঁ শতাংশ জমি আছে কিন্তু থাকার মত উপযোগী ঘর নেই এমন অসহায় দরিদ্র পরিবারকে পাকা হাফবিল্ডিং দূর্যোগ সহনীয় ঘর তৈরী করে দেওয়া হয়েছে। এরমাঝে একটি পাকা শৌচাগার, একটি রান্নাঘর ও ৩টি করে কক্ষ রয়েছে। এ কর্মসূচীর আওতায় উপজেলার ১৩টি ইউনিয়নের মোট ২৪টি গৃহহীন পরিবার এই ঘরগুলো পেয়েছেন।

সরজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বীর বেতাগৈর ও চরবেতাগৈর ইউনিয়নে ২টি, শেরপুর, মোয়াজ্জেমপুর, খারুয়া, জাহাঙ্গীরপুর, নান্দাইল, চন্ডীপাশা, গাংগাইল, রাজগাতী, মুশুল্লী, সিংরইল ও আচারগাঁও ইউনিয়নে ২টি করে পাকা ঘর তৈরীর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে।

মজলু মিয়া ও রওশন আরা নামের উপকারভোগীরা জানান, “আমাদের থাকার মত কোন ঘর ছিল না, যে ঘরটি ছিল সেটিতে রোদে-বৃষ্টিতে ভিজতে হতো, বাচ্চা-পোলাপান নিয়ে বহু কষ্টে দিন-রাত কাটাতে হতো। এখন সরকারীভাবে পাকা ঘর পেয়ে আমরা খুব খুশী ও নিশ্চিন্তে আছি।”

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীম জানান, কোন ধরনের অনিয়ম ও দূর্নীতি ব্যতিরেখেই সুষ্ঠভাবে ২৪টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। এতে উপকারভোগীরা পাকা ঘর পেয়ে খুবই খুশী।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন বলেন, আমরা সেগুলো নিয়মিত দেখভাল করেছি। এ পর্যন্ত কোনো ধরনের অনিয়মের খবর আমাদের চোখে পড়েনি। আমাদের চোখে কোনধরনের অনিয়ম ধরা পড়লে তাৎক্ষণিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।