আর্জেন্টিনা দলে ফিরলেন ডি মারিয়া

0
87

বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে ম্যাচ উপলক্ষে আর্জেন্টিনা দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। এক বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন আক্রমণভাগের তারকা খেলোয়াড় অ্যাঞ্জেল ডি মারিয়া।

২৫ সদস্যের এই দলে জায়গা হয়নি স্ট্রাইকার সের্হিও আগুয়েরোর। চোটের কারণে লম্বা একটা সময়ের জন্য মাঠের বাইরে আছেন ম্যানচেস্টার সিটির এই তারকা। এ ছাড়া চোটের কারণে নেই দুই ডিফেন্ডার হুয়ান ফয়েথ ও জার্মেইন পেজ্জেয়া।

বাংলাদেশ সময় আগামী ১৩ নভেম্বর বাছাই পর্বে নিজেদের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

এর আগে বাছাই পর্বের দুই ম্যাচের দুটিতেই জয় পেয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইকুয়েডরকে ১-০ গোলে হারানোর পর বলিভিয়াকে ২-১ গোলে হারায় লিওনেল মেসিরা।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে ব্রাজিল।

আসন্ন ম্যাচ দুটির জন্য বিদেশি লিগে খেলা খেলোয়াড়দের নিয়ে আপাতত ২৫ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। স্থানীয় লিগে খেলোয়াড়দের নিয়ে কয়েক দিনের মধ্যে স্কোয়াডে সদস্যের সংখ্যা ৩০ জনে উন্নীত করা হবে।

স্কোয়াড

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, অগাস্তিন মার্সেসিন

ডিফেন্ডার: নেহুয়েন পেরেজ, নিকোলাস ওতামেন্দি, ফাকুন্দো মেদিনা, লুকাস মার্তিনেস, নিকোলাস তাগলিয়াফিকো, ওয়াল্টার কানেমান

মিডফিল্ডার: রোদ্রিগো ডি পল, মার্কোস অকুনা, নিকোলাস দমিনগেস, রবের্তো পেরেইরা, আলেহান্দ্রো পাপু গোমেজ, আনহেল ডি মারিয়া, লুকাস ওকাম্পোস, লিয়ান্দ্রো পারেদেস, এসকিয়েল পালাসিয়োস, জিওভানি লো সেলসো, গিদো রদ্রিগেস

ফরোয়ার্ড: লুকাস আলারিও, লিওনেল মেসি, পাউলো দিবালা, ইয়োকিন কোরেরা, নিকোলাস গনসালেস, লাউতারো মার্তিনেজ।