মহানবী সাঃ কে অবমাননার বিরুদ্ধে নান্দাইলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

0
82

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিবেদকঃ ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহা নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহের নান্দাইলে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ১১ ঘটিকায় নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ – কিশোরগঞ্জ মহা সড়কে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হাজার হাজার নবী প্রেমী ও তৌহিদী জনতা সহ সর্বস্তরের মানুষ অংশগ্রহন করেন।

“আমরা নান্দাইলবাসী” কর্তৃক আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে পুরো উপজেলা থেকে নবী প্রেমীরা বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে ফ্রান্সে নবী করিম (সাঃ) এর অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শন কারীদের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এ সময় সমাবেশে সারাদেশ থেকে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষনা দেওয়া হয়।

মাওলানা এটিএম এমদাদুল্লাহ এর পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। বক্তরা অনতিবিলম্বে ফ্রান্স সরকারকে মহানবী হজরত মুহাম্মদ সাঃ এর ব্যাঙ্গচিত্র অপসারণ করে মুসলিম জাতির কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছেন। পরে একটি প্রতিনিধি দল ইউএনও’র মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।