রাজধানীতে দু’টি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ এক সন্ত্রাসী গ্রেফতার

0
84

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বাড্ডা থানার দক্ষিণ বাড্ডাস্থ লেকপাড় এলাকায় অভিযান চালিয়ে দু’টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম- মোঃ শফিকুল ইসলাম হেলাল (৩২)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগের একটি দল বুধবার দিবাগত রাত ৮টার দিকে রাজধানীর দক্ষিণ বাড্ডাস্থ এসএনএফ এন্টারপ্রাইজের সামনে লেক পাড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার নিকট থেকে ৫ রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিনসহ ১টি বিদেশী পিস্তল ও ৫ রাউন্ড গুলিসহ ১টি রিভলবার উদ্ধার করা হয়।

ডিএমপি’র এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ বৃহস্পতিবার এতথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, অভিযানে নেতৃত্ব দেয়া গুলশান জোনাল টিমের পুলিশ পরিদর্শক মোঃ আব্দুস ছোবাহান জানান, গত ৬ আগস্ট ২০২০ তারিখে অজ্ঞাত তিনজন সন্ত্রাসী মোটরসাইকেলে এসে বাড্ডা থানার উত্তর ময়নারবাগ এলাকার মোঃ মোরছালিন হায়দার বাবুর বাসা লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছুঁড়ে পালিয়ে যায়। এই ঘটনায় মোরছালিন হায়দারের অভিযোগের ভিত্তিতে বাড্ডা থানায় মামলা রুজু হয়। মামলাটির তদন্তভার ডিবি গুলশান বিভাগ পাওয়ার পর তথ্য প্রযুক্তি ও সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ঘটনার সাথে জড়িত গ্রেফতারকৃত মোঃ শফিকুল ইসলাম হেলালকে সনাক্ত করে গ্রেফতার করা হয়।

সংবাদ বিঞ্জপ্তিতে আরো বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে জানা যায়, গ্রেফতারকৃত হেলাল ও তার পলাতক সহযোগীরা অস্ত্রের ভয় দেখিয়ে বাড্ডা ও গুলশান থানা এলাকায় চাঁদাবাজী ও জমি দখলসহ নানা রকম অপরাধ করতো।
এ সংক্রান্তে তার বিরুদ্ধে ডিএমপি’র বাড্ডা থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।