র‍্যাব-৬ কর্তৃক কিশোরী উদ্ধার ; অপহরণকারী গ্রেফতার

0
84

আহছানুল আমীন জর্জ, খুলনা : র‌্যাব – ৬ এর অভিযানে বাগেরহাট জেলার রামপাল থেকে অপহৃত এক কিশোরীকে (১৩) খুলনা জেলার ডুমুরিয়া থেকে উদ্ধার করা হয়েছে। ২১ অক্টোবর বুধবার রাতে খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন রানাই (পালপাড়া) গ্রামের জনৈক মনা পালের বাড়ির সামনে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। একই সাথে এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ এর একটি বিশেষ টীম।

২২ অক্টোবর বৃহস্পতিবার র‌্যাব-৬ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার এক নারী র‌্যাব-৬ এর অধিনায়কের নিকট অভিযোগ করে গত ১৯ অক্টোবর আনুমানিক সাড়ে ১১ টায় বাগেরহাট জেলার রামপাল থানাধীন বড় কাটালী গ্রামস্থ নিজ বসত বাড়ির সামনে হতে ১৩ বছর বয়সী এক কিশোরীকে জোর করে কয়েকজন লোক অপহরণ করে মোটরসাইকেলে নিয়ে দ্রুত চলে যায়। এ ঘটনায় ভিকটিমের বোন বাদী হয়ে গত ২০ অক্টোবর সাতক্ষীরার আশাশুনির সুভদ্রাকাটি এলাকার ইয়াছিন সানার ছেলে ইলিয়াস সানা(৩৫) সহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী/০৩) এর ৭/৩০ ধারায় বাগেরহাট জেলার রামপাল থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগ পাওয়ার পর অপহরণকারীদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।

র‌্যাব-৬, এর স্পেশাল কোম্পানী, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে গত ২১ অক্টোবর রাতে খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন রানাই (পালপাড়া) গ্রামের জনৈক মনা পাল এর বসত বাড়ির সামনে অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার এবং মামলার ১ নং আসামী ইলিয়াস সানাকে(৩৫) গ্রেপ্তার করা হয়।পরবর্তী আইনানুগ ব্যবস্থার জন্য ভিকটিম এবং অপহরণকারীকে বাগেরহাট জেলার রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।