দেশবাসীকে শারদীয় দুর্গোৎসব এর শুভেচ্ছা জানিয়েছে সাংবাদিক রনজিত

0
108

স্টাফ রিপোর্টার: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি ধামরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ধামরাই বড় বাজার সার্বজনীন দুর্গা মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু)।

তিনি বলেন – সনাতনধর্মী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় শ্রী শ্রী দুর্গা পূজা উপলক্ষে দেশের সকল নাগরিককে আন্তরিক শারদীয় শুভেচ্ছা জানাই।

দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দেশের সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কোভিড-১৯ এর কারণে সারাবিশ্বে লক্ষ লক্ষ লোকের প্রাণহানি ঘটেছে। মা দুর্গার কাছে প্রার্থনা জানাই মা যেন করোনা রুপী অসুরকে বিনাশ করে বিশ্ববাসীকে করোনার সংক্রমণ থেকে মুক্তি দেন।
করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী মেনে আমরা সবাই দুর্গাপূজা উদযাপন করতে পারি। সবাইকে বাধ্যতামূলক ভাবে মাস্ক পড়ে পূজা মন্ডপে প্রতিমা দর্শনের জন্য বের হতে হবে।

কোন বৈষম্য যেন এ উৎসবকে ম্লান করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।
শুভেচ্ছা বার্তায় আরো বলেন – বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত । এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব পালন করে। হিংসা – বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি,সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হয়ে মানুষ হিসেবে আমাদের কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা ও ক্রোধ রুপী অসুকে বিনাশ করে সমাজে শান্তি, সাম্য প্রতিষ্ঠা করতে যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে।

এবারের শারদীয় দুর্গোৎসব সারাদেশে অসাম্প্রদায়িক চিন্তাচর্চার দৃষ্টান্ত হিসেবে শান্তির বার্তা আনবে বলে আশা করেন।

সকল পূজারীরা প্রশাসনের বিভিন্ন নির্দেশনার উপর গুরুত্ব রেখে দুর্গাপূজার ধর্মীয় রীতি নীতি আচার অনুষ্ঠান পরিচালনা করবে সেই সাথে অনাকাঙ্ক্ষিত সকল অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়ানোর জন্য আহবান করেন।