নান্দাইলে সন্ত্রাস, ধর্ষণ ও মাদক বিরুধী মানববন্ধন অনুষ্ঠিত

0
219

এইচএম সাইফুল্লাহ, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ সন্ত্রাস, ধর্ষণ ও মাদক মুক্ত বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে ময়মনসিংহের নান্দাইল উপজেলার আচারগাও ও সিংরইল ইউনিয়নের সচেতন নাগরিকদের আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) সকল ১১ ঘটিকায় উপজেলার আচারগাও ইউনিয়নের উদং মধুপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মদক, সন্ত্রাস ও ধর্ষণ বিরুধী বিভিন্ন প্লেকার্ড নিয়ে আচারগাও ও পাশ্ববর্তী সিংরইল ইউনিয়নের সচেতন মহলের শতশত সচেতন মানুষ যোগদান করেন।

ঘন্টা ব্যাপী মানববন্ধনটি আব্দুর রাজ্জাক মাষ্টারের সভাপতিত্বে ও মাহদি হাসানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আকিব মিয়া, মোমতাজ উদ্দিন, রুহুল আমিন, গিয়াস উদ্দিন, নয়ন মিয়া, লোকমান মিয়া সহ আরো অনেকেই। এ সময় নান্দাইল টু হোসেনপুর রাস্তটিতে যানবাহন চলাচল বন্ধ থাকে।

বক্তরা সম্প্রতি নান্দাইল উপজেলার আচারগাও ইউনিয়নের বহিষ্কৃত যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম ঝন্টুর ধর্ষন, সন্ত্রাসী ও মিত্যা সাক্ষী সহ নানান অপকর্মের কথা তুলে ধরেন এবং সঠিক তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে উপযুক্ত বিচারের দাবি জানিয়েছেন। তারা বলেন, বাংলাদেশ ৯২শতাংশ মুসলমানের দেশ, যে দেশের প্রধানমন্ত্রী একজন মুসলমান। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের বাংলাদেশে ধর্ষনেরমত জগন্যতম নিকৃষ্ট কাজ মেনে নেওয়া যায় না। তাই ধর্ষণের মৃত্যুদন্ড আইন দ্রুত বাস্তবায়ন করার তাগিদ জানিয়েছেন।

সেই সাথে মাদক, সন্ত্রাস ও ধর্ষণ মুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে প্রশাসনের পাশাপাশি প্রতিটি মহল্লার সচেতন মহলের নাগরিকদের তাদের প্রতি সজাক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন।