টাঙ্গাইলে ৫টি এলাকায় বিভিন্ন পদের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু

0
85

আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদসহ পাঁচটি এলাকায় উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল নয়টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়েছে । চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। সকালে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়লে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছে নির্বাচন সংশ্লিষ্টরা।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের চেয়ারম্যান, করটিয়া ইউনিয়নের ৯নং ওর্য়াড, ছিলিমপুর ইউনিয়নের ৫নং ওর্য়াড, দেলদুয়ার উপজেলার ডুবাইল ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওর্য়াডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া জেলা পরিষদের ১৫নং ওর্য়াডের (গোপালপুর) উপনির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে।

ইউনিয়ন পরিষদের নির্বাচন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এবং জেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলবে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ এবং ১২ জন আনসার সদস্য দায়িত্বপালন করছে। এ ছাড়া র‌্যাবের ২টি টিম এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের একাধিক সদস্যও দায়িত্ব পালন করবেন। এ ছাড়া নির্বাচনে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম কামরুল হাসান বলেন, নির্বাচন অবাধ এবং সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনী নিয়োজিত রয়েছে। করোনার সময় সকল স্বাস্থ্য বিধি মেনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।