হারলেই বিদায় এমন ম্যাচে আজ মুখোমুখি চেন্নাই-রাজস্থান

0
99

দুই দলের সামনেই সমীকরণ স্পষ্ট। হারলেই বিদায়, জিতলে সুপার ফোরে খেলার স্বপ্ন জিইয়ে থাকবে। এমন কঠিন সমীকরণের ম্যাচে আজ রাত ৮টায় আবুধাবিতে মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই আর স্টিভ স্মিথের নেতৃত্বাধীন রাজস্থান রয়েলস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান ১৩তম আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছে না চেন্নাই। ধোনির নেতৃত্বে আইপিএলে যৌথভাবে সবচেয়ে বেশি তিনবার শিরোপা জিতে নেয় চেন্নাই। কিন্তু এ আসরে তারা ধারাবাহিকতা দেখাতে পারছে না। ইতোমধ্যে ৯ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে সাতে পড়ে আছে চেন্নাই।

একই অবস্থা রাজস্থান রয়েলসের। আইপিএলের প্রথম আসর ২০০৮ সালে শিরোপা জয়ী দলটি এ বছর ধারাবাহিকতা দেখাতে পারছে না। ইতোমধ্যে ৯ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে আট নম্বর পজিশনে পড়ে আছে স্টিভ স্মিথের নেতৃত্বাধীন রাজস্থান।

দুই দলই অবশ্য জয় দিয়েই আইপিএল শুরু করেছিল। কিন্তু জয়ে শুরুর পরও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি উভয় দল। যে কারণে আজ তারা বাঁচা-মরার লড়াইয়ের সম্মুখীন। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারায় চেন্নাই। নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়েলসের বিপক্ষে হেরে যায় তারা।

দলের পারফরম্যান্স খারাপ হলে যা হওয়ার তাই হচ্ছে। তিনবার দলকে শিরোপা উপহার দেয়ার পরও চেন্নাইয়ের অধিনায়ক ধোনিকে নিয়ে ঘরে-বাইরে সমালোচনা হচ্ছে। অনেকেই বলছেন নেতৃত্ব থেকে এই কিংবদন্তিকে সরিয়ে দিতে।

একই অবস্থা অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার স্টিভ স্মিথের। তার দল রাজস্থান রয়েলস ব্যাকফুটে থাকায় তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার জোর দাবি উঠেছে। তবে আজ যদি ম্যাচ জিতে প্লে অফে খেলার স্বপ্ন জিইয়ে রাখতে পারেন তাহলে সমালোচনা হয়তো এড়াতে পারবেন অস্ট্রেলিয়ান সাবেক এই অধিনায়ক।