বীরগঞ্জে নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা অনুষ্ঠিত

0
85

রনজিৎ সরকার রাজ ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জ থানাধীন পৌরসভা সভাকক্ষ রুমে ১৭ অক্টোবর –২০২০ শনিবার সকাল ১০টায় বিট পুলিশিং সেন্টার বিট ১.২.৩ এর নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান, মোঃ ফেরদৌস আলী (ওসি তদন্ত), এস আই আবু বক্কর সিদ্দিক, এস আই স্বপন পাল, এএসআই শফিকুল ইসলাম (২), বীরগঞ্জ পৌরসভার সকল সদস্য, সদস্যা, শিক্ষক,ছাত্র-ছাত্রী,মসজিদের ইমাম, সমাজসেবক সোহেল আহমেদ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত সভায় নারী ও শিশু নির্যাতন রোধে করণীয় আলোচনায় বক্তাগণ বলেন, দেশে বর্তমানে ধর্ষণ সংক্রান্ত বিভিন্ন ধরণের সংবাদ প্রচার হচ্ছে এবং সমস্যাটা গুজবের মত ছড়াচ্ছে যা একটি সমাজিক ব্যাধী। সমাজকে এই ঘূণ্য ব্যাধিমুক্ত করতে সকলকে সচেতন হয়ে কাজ করতে হবে।

ধর্ষণের সাজা মৃত্যুদণ্ড হয়েছে, মেয়ে সন্তানদের ব্যালবিবাহ রোধ করা সহ নারী ও শিশু মেয়েদের সন্ধ্যার পর একা কোথাও যেতে না দেওয়া,কাউকে বেশি বিশ্বাস না করা এবং আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবে মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা করা, মেয়েদের এক পূজামণ্ডপ থেকে অন্য পূজামণ্ডপে যেতে না দেওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলে শোভাযাত্রা না করে নিকটবর্তী জলাশয়ে প্রতিমা বিসর্জন দিতে, ভারী বাজনা বাজানো কিংবা সাংস্কৃতিক অনুষ্ঠান না করা ও মদ্যপান নিষেধ করে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সহিত পূজা অর্চনা করতে বলা হয়।

বীরগঞ্জ থানা সূত্রে জানা যায়,সারা দেশের ৬ হাজার ৯১২ টি বিট পুলিশিং এর ন্যায় অত্র উপজেলার পৌরসভাসহ ১১টি ইউনিয়নের সর্বমোট ১৪ টি বিটে নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা পরিচালনায় দায়িত্ব পালন করেন এস আই রেজাউল করিম, এস আই নজমুল হক,এস আই আবু হাসনাত জামান, এস আই স্বপন পাল,এস আই এনামুল হক,এস আই আকবর আলী, এএসআই দীনেশ, এএসআই মোহম্মদ আলী,এএসআই গ্রীস চন্দ্র, এএসআই সফিকুল ইসলাম ওয়ান,এএসআই ওয়াদুদ শাহ, এএসআই সুধান চক্রবর্তী প্রমুখ। সমাবেশে অংশগ্রহনকারীরা ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী পোষ্টার,লিফলেট, প্ল্যাকার্ড,প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষক ও নারী শিশু নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং সমাবেশটি পুলিশিং বিটের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করেন।