খুলনার আলোচিত ডাঃ রকিব হত্যা মামলার চার্জশিট দাখিল

0
86

আহছানুল আমীন জর্জ, খুলনা : চার মাস পর খুলনার আলোচিত ডাঃ আব্দুর রকিব হত্যা মামলার চার্জশিট দাখিল করা হয়েছে । ১৩ অক্টোবর মঙ্গলবার বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা বিএম মনিরুজ্জামান ( ডিসি, ডিবি ,কেএমপি ) খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে অভিযুক্ত আসামীরা হলো – নিহত শিউলি বেগমের স্বামী আবুল আলী, ভাই জমির আলী শেখ, ভাগনে আব্দুল কুদ্দুস, মামা গোলাম মোস্তফা, বড় ভাবী খাদিজা বেগম ও মেঝ ভাবী নুরুন নাহার।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, মামলার তদন্তে এজহার নামীয় আসামী ছাড়া আরও তিনজনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। তারা হলো – খাদিজা, নুরুন নাহার ও গোলাম মোস্তফা । তাই চার্জশিটে তাদের নামও অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়াও এজহার নামীয় আসামী আব্দুর রহিম ঘটনার সাথে জড়িত না থাকায় তার নাম বাদ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত , খুলনা নগরীর মোহাম্মদ নগরের পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে ১৪ জুন সিজারের জন্য গল্লামারী রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৫টায় শিউলির অপারেশন হয়। বাচ্চা ও মা প্রথমে সুস্থ্য ছিলেন। পরে রোগীর রক্তক্ষরণ হলে ১৫ জুন সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে রেফার্ড করা হয়। খুমেকে’র চিকিৎসকরাও রোগী রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে তাকে ঢাকায় রেফার ( স্থানান্তর ) করে। ঢাকায় নেওয়ার পথে রাতে শিউলী বেগম মারা যান। এ ঘটনায় নিহত রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে রাইসা ক্লিনিকে গিয়ে ডা : রকিবকে লাথি ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে ও ধাক্কা দেয়। এতে তার মাথার পেছনে গুরুতর জখম হয়। তাকে প্রথমে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। তার অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে গত ১৬ জুন, ২০২০ চিকিৎসাধীন অবস্থায় ডাঃ রকিব মারা যান। এ ঘটনায় নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ সাইফুল ইসলাম বাদি হয়ে খুলনা সদর থানায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এরপর খুলনার চিকিৎসক নেতৃবৃন্দ ডাঃ রকিব হত্যার বিচারের দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন। পরে দ্রুত আসামীদের গ্রেফতারের কারণে তারা কর্মসূচি থেকে সরে আসেন ।