বশেমুরবিপ্রবিতে দ্বিগুণ দামে আসবাবপত্র ক্রয় করা নিয়ে দুদকে অভিযোগ

0
109

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অতিরিক্ত ৮০০টি স্টিলের হোস্টেল বেড বাজার মূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে। এবং অভিযোগের বিষয়ে তদন্তের জন্য বশেমুরবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ইটিই বিভাগের চেয়ারম্যানকে আহবায়ক করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড.মোহাম্মদ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, বশেমুরবিপ্রবির সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের সময়ে ক্রয়কৃত আসবাবপত্রের মধ্যে প্রায় ৮০০টি স্টিলের চৌকি দীর্ঘদিন খোলা আকাশের নিচে পড়ে থাকায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে এবং উক্ত মালামাল বাজার মূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা হয়েছে বলে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে।

আরও বলা হয়েছে, অভিযোগের বিষয়ে তদন্তের জন্য নিম্নলিখিত ব্যক্তিবর্গ সমন্বয়ে একটি কমিটি গঠন করা হল। উক্ত কমিটিকে এ বিষয়ে ০৩ (তিন) কর্ম দিবসের মধ্যে প্রয়োজনীয় কাজ সমাপ্ত করত: তাদের মূল্যায়ণ রিপোর্টে ভাইস চ্যান্সেলর এর নিকট সরাসরি উপস্থাপনের জন্য বিশেষভাবে বলা হল।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত দু’বছরে সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের সময়ে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড থেকে একটি ও খুলনা শিপইয়ার্ড থেকে ১০ টি ওয়ার্ক অর্ডারের মাধ্যমে মোট ৪৪,৮২৭,৬২৫ টাকা মূল্যে ২৬৭০ টি হোস্টেল বেড ক্রয় করা হয়।কিন্তু প্রয়োজনের অধিক আট শতাধিক বেড ক্রয় করায় খোলা আকাশের নিচে অযত্নে, অবহেলায় পড়ে থাকায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে।