মোংলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

0
93

মোঃসোহেল, মোংলা প্রতিনিধি: খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশ স্বাধীনের পর ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। আর সেই ষড়যন্ত্রকারীরা ২১ বছর আওয়ামী লীগ সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতার বাহিরে রেখেছিলো। অধ্যাদেশ আর কালো আইন জারি করে বঙ্গবন্ধুর হত্যার বিচার করতে দেয়া হয়নি। বৃহস্পতিবার সকালে মোংলায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নতুন ভবন উদ্ধোধনের সময় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সর্বপ্রথম মুক্তিযোদ্ধাদের ভাতা ৩শ টাকা দিয়ে শুরু করেছিলেন আর এখন তা বেড়ে দাড়িয়েছে ১২ হাজার টাকা। শেখ হাসিনা সরকারই একমাত্র মুক্তিযোদ্ধাদের অবদানের স্বীকৃতি ও অনুদান প্রথা চালু করেছেন।

অনুষ্ঠানে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার, মুক্তিযোদ্ধা সংসদের ডিপুটি কমান্ডার শেখ আঃ রহমান, মুক্তিযোদ্ধা ফকির আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নারজিনা বেগম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায় ও থানা ভারপ্রাপ্ত কর্মকতার্ ইকবাল বাহার চৌধুরী উপস্থিত ছিলেন।

নতুন ভবন উদ্ধোধন পরবর্তী সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক কমলেশ মজুমদার। সভায় স্থানীয় সকল মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।