উল্লাপাড়ায় বাপাউবো মহাপরিচালকের বৃক্ষরোপন কর্মসূচি পালন

0
74

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জম্মশতবর্ষ উপলক্ষে শনিবার সকালে উল্লাপাড়া পওর উপ-বিভাগীয় প্রকৌশলীর অফিস প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাপাউবো’র মহাপরিচালক এ এম আমিনুল হক।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে মহাপরিচালক এ এম আমিনুল হক বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় উল্লাপাড়া পওর উপ-বিভাগীয় প্রকৌশলীর অফিস চত্বর আরো সবুজ শ্যামল রাখতে বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ঔষধি’র গাছ লাগানোর এমন উদ্যোগকে প্রশংসা করেন মহাপরিচালক। তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। তবে এই সময়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সম্মুখ যোদ্ধা হিসেবে গাছ আমাদের মাঝে অগ্রণী ভুমিকা পালন করছে। এ সময় তিনি উল্লাপাড়া পওর’র উপ- বিভাগীয় প্রকৌশলীর পরিত্যক্ত অফিস সংস্কার করে নতুনভাবে এলাকার উন্নয়ন মুলক কাজ পরিচালনার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কর্মকর্তা- কর্মচারিদের।

বৃক্ষরোপন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সচিবালয়ের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব আতিকুর রহমান রনজু, পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী কে,এম শফিকুল হক, বগুড়া পওর’র তত্ত্ববধায়ক প্রকৌশলী তারিক আলফায়াজ, সিরাজগঞ্জ পওর’র নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম ও উল্লাপাড়া পৌর মেয়র এস, এম নজরুল ইসলাম প্রমুখ।