ফেসবুকে প্রধানমন্ত্রীকে সমালোচনা, ফেনীতে যুবকের বিরুদ্ধে মামলা

0
9

সামাজিকমাধ্যমে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ফেনীর ছাগলনাইয়াতে আরিফ হোসেন মজুমদার নামে এক যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে । আজ রবিবার (১৫ সেপ্টেম্বর ২০১৯ ) ছাগলনাইয়া পৌর আওয়ামীলীগের সভাপতি এবং মেয়র মোহাম্মদ মোস্তফা বাদী হয়ে মামলাটি করেন। এই ফেসবুক স্ট্যাটাসের সূত্র ধরে অভিযুক্ত আরিফ হোসেনের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে বলে এলাকাবাসী জানায়। অভিযুক্ত আরিফ হোসেন মজুমদার ছাগলনাইয়া উপজেলার স্থানীয় বাঁশপাড়ার আব্দুল মান্নান মজুমদারের ছেলে। বর্তমানে আরিফ হোসেন মজুমদার দেশের বাহিরে রয়েছেন।

মামলার বিষয়টি ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরাফত হোসেন নিশ্চিত করেছেন।মামলার এজাহারে বলা হয়, আরিফ হোসেন মজুমদার নিজের ফেসবুক আইডি থেকে গত ১২ সেপ্টেম্বর ২০১৯ বিকেল ৪টা ৪৮ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। আরিফ হোসেন গণতন্ত্র হত্যা, ভারতের সাথে বাংলাদেশের স্বার্থ বিরোধী চুক্তি এবং প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বজ্ঞানহীন কথার সমালোচনা করেন।

ওই স্ট্যাটাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীদের অভিযোগ। এ নিয়ে স্থানীয় নেতা কর্মীরা ক্রুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে।এ ব্যাপারে মামলার বাদী ও পৌর আওয়ামীলীগ নেতা মোহাম্মদ মোস্তফা বলেন, আওয়ামীলীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দেয়া কুরুচিপূর্ণ পোস্টে আমি সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভানেত্রীর সম্মানহানি আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না সেজন্যই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। এ ব্যাপারে ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরাফত হোসেন বলেন, ইতোমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।