স্রোতের টানে চলে যেতে হচ্ছে কিন্তু মনটা পড়ে থাকবে শরীয়তপুরে : বিদায়ী জেলা প্রশাসক

0
89

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলা আমার নিজ জেলা না হলেও এটাকে আমার নিজ জেলা হিসেবে ভালবাসি। এই জেলার মানুষকে আমি মনে প্রাণে ভালবাসি। আর এই জেলা থেকে বিদায় নিলেও মনটা এখানেই পড়ে থাকবে। ডামুড্যায় বদলীজনিত বিদায়ী সংবর্ধনা জেলা প্রশাসক কাজী আবু তাহের এই কথা বলেন। রোববার (৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩ টায় ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই সংবর্ধনা দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, অফিসার্স ইনচার্জ মেহেদী হাসান, পৌর মেয়র হুমায়ূন কবির বাচ্চু, উপজেলা আ.লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহমেদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বিদায়ী জেলা প্রশাসক আবু তাহের বলেন, সব কটি সুচকে ই এখন উন্নতি হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যখন বলেছিল ৫ বছর পর দেশ সুইডেন করবো। কিন্তু তার দেশের লোকজন বলেছিল বাংলাদেশ করে দিন। ১৯৭৫ সালের দেশেই সব কিছু শেষ করে দিয়েছিল। যেই কারাগার হল নিরাপদ সেই খানেই জাতির ৪ নেতাকে হত্যা করা হয়েছে। আমরা এই কলঙ্কিত হয়েছে। ঠিক এখন আমরা কলঙ্ক মুক্ত।

একটি দেশ যেমন উন্নত করতে সময়ের দরকার। ঠিক তেমন ই জেলাকে আগাতে লাগবে সময়। তবে আমি চেষ্টা করেছি টিম ওয়ার্ক করে এটিকে একধাপ আগাতে। আমি চেষ্টা করেছি কমিউনিটি ক্লিনিক করেছি, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোর চেষ্টা করেছি। প্রবাসী বেশি হলেও করোনা মোকাবেলা করেছে। টিম ওয়ার্ক ছাড়া উপজেলাকে উন্নয়ন করা সম্ভব নয়। আমি জনগনের টাকায় বেতন দেয়। আমি সেই কথা মেনে চলি। জাতির পিতার কথা সব সময় মানি সেভাবে ই চলি। তাহলে দেশ সোনার বাংলাদেশ রূপান্তরিত হবে। এর আগে সকালে গোসাইরহাট বিদায় সংবর্ধনা দেয়া হয়।