সিলেট এমসি কলেজের ঘটনায় ধর্ষকদের দ্রুত শাস্তির দাবি স্টুডেন্ট মুভমেন্টের

0
92

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে এক দম্পতির ধর্ষণের ঘটনায় আসামিদের দ্রুত শাস্তি ও ফাঁসির দাবি জানিয়েছেন বাংলাদেশ স্টুডেন্ট মুভমেন্ট।

আজ (২ অক্টোবর) শুক্রবার, কেন্দ্রীয় সভাপতি হৃদয় হাসান সিক্ত ও সেক্রেটারী জেনারেল পারভেজ হোসাইন এর এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ৯ মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ৯৭৫ জন নারী। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছেন ২০৮ জন নারী। এছাড়া ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন ৪৩ জন হতভাগা নারী। আর আত্মহত্যা করেছেন ১২ জন নারী।

এভাবে চলতে থাকলে দেশের সামাজিক অবস্থা ভয়াবহ রূপ ধারণ করবে। আজ নারীরা মোটেই নিরাপদ নয়। দেশের প্রায় ৯৫% নারী নিরাপত্তাহীনতায় ভুগছে। নেতৃবৃন্দ আরো বলেন, সরকার ছাত্রলীগের নেতাকর্মীদের লাগাম টেনে না ধরলে দেশের অবস্থা আরো ভয়াবহ রূপ ধারণ করবে। ধর্ষণের ঘটনায় ধর্ষকদের দ্রুত শাস্তির ব্যবস্থা না করলে দেশের অবস্থা আরো ভয়াবহ হবে এবং স্টুডেন্ট মুভমেন্ট তাদের আন্দোলন চালিয়ে যাবে ইনশাল্লাহ।

সম্প্রতি গত শুক্রবার বিকালে এমসি কলেজে বেড়াতে গিয়েছিলেন সিলেটের দক্ষিণ সুরমার এক দম্পতি। এ সময় কলেজ ক্যাম্পাস থেকে ৫-৬ জন যুবক জোরপূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে যায় দম্পতিকে। সেখানে একটি কক্ষে স্বামীকে আটকে রেখে ১৯ বছরের গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ করে তারা।