দেশজুড়ে

১৯ পুলিশ সদস্যসহ নাটোরে নতুন ৩০ জন করোনায় আক্রান্ত


জেলা প্রতিনিধি, নাটোরঃ ১৯ জন পুলিশ সদস্যসহ নাটোরে নতুন করে ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সিংড়া থানায় ১১ জন, বড়াইগ্রাম থানায় সাতজন এবং বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একজন রয়েছে। এছাড়া একজন ইউপি সদস্য রয়েছে। এনিয়ে জেলায় মোট ৪৩ জন করোনা রোগী শনাক্ত হলো। সোমবার (১৮ মে) দিনগত রাতে নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান এ তথ্য জানান।

সিভিল সার্জন জানান, নাটোর জেলার আগের ৪০০ জনের নমুনার ফলাফল প্রক্রিয়াধীন রয়েছে। গত ১১ মে যে ১৮৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তাদের মধ্যে ৩০ জনের পজেটিভ এসেছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫, বড়াইগ্রাম উপজেলায় ৯, গুরুদাসপুরে ১, বাগাতিপাড়ায় ৩ ও সিংড়া উপজেলায় ১২ জন শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৯ জনই পুলিশ সদস্য। এদের মধ্যে সিংড়া থানায় ১১ জন, বড়াইগ্রাম থানায় ৭ জন এবং বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একজন রয়েছে। এ নিয়ে জেলায় মোট ৪৩ জন করোনা রোগী শনাক্ত হলো।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, করোনায় আক্রান্ত সব পুলিশ সদস্যই সুস্থ রয়েছেন। কারও মধ্যে কোন উপসর্গ নেই। উপসর্গ ছাড়াই তারা করোনায় আক্রান্ত হয়েছে। তবে আক্রান্তদের মধ্যে সিংড়া থানায় ১১ জন হওয়ার কারনে সেখানকার কার্যক্রম সীমিত করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়াজ জানিয়েছেন, নাটোরে নিত্যপ্রয়োজনীয় ও কৃষি পণ্য ছাড়া মঙ্গলবার সকাল থেকে সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। নাটোরে একদিনে ৩০ জন করোনায় আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে এবং জনগণ ও বেশিরভাগ ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকেই এই নির্দেশ কার্যকর হয়েছে।তিনি আরও জানান, জনগণকে সচেতন করার জন্য নানাভাবে আহ্বান জানানো হয়েছে। সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছিল মানুষের একান্ত প্রয়োজনীয় পণ্য ক্রয় ও বিক্রয়ের জন্য। কিন্তু নাটোর শহরসহ উপজেলা সদর এবং বিভিন্ন স্থানের হাট ও বাজারগুলোতে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব না মানা এবং উপচেপড়া জনতার ভিড়ের কারণে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা থেকেই আজ সকাল থেকে অন্যন্যা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তিনি বলেন, এখন থেকে পুলিশ এবং জেলা প্রশাসন আরও কঠোর হবে। সকলকে নির্দেশনা মেনে চলার অনুরোধও জানান তিনি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button