আইনজীবী জহিরুল ইসলামের মৃত্যু, কক্সবাজারে দাফন আজ

0
144

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বর্ষীয়ান রাজনীতিক, বাংলাদেশ বার কাউন্সিলের নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জহিরুল ইসলাম মারা গেছেন। আজ কক্সবাজারে জানাজা শেষে তাকে সেখানেই দাফন করা হবে।

বিষয়টি  নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, সোমাবার দুপুরে কক্সবাজারে নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে মারা যান অ্যাডভোকেট জহিরুল ইসলাম। আজ (মঙ্গলবার) বাদ জোহর কক্সবাজার বায়তুর শরফ মসজিদ কমপ্লেক্সে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান তারা।

তারা বলেন, এমন নেতার মৃত্যুতে কক্সবাজারবাসী রাজনৈতিক অঙ্গনে যোগ্য অভিভাবক ও আাদর্শবান রাজনীতিবিদকে হারাল, এ শূন্যতা পূরণ হবার নয়।

বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী অ্যাডভোকেট জহিরুল ইসলাম ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর।

এছাড়াও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য, কক্সবাজার জেলার গর্ভনর, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। সুত্রঃ জাগো নিউজ