মির্জাগঞ্জে ঘূর্ণিঝড় ‘আম্ফানে চলছে মাইকিং, প্রস্তুত ৫৭ টি সাইক্লোন শেল্টার

0
158

মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ ৪নং দেউলী সুবিদখালী ইউনিয়নের মাধ্যমে চলছে মাইকিং ও ৫৭ টি সাইক্লোন শেল্টার প্রস্তুত।

মাইকিং এর মাধ্যমে সকল জনসাধারণের উদ্দেশ্যে সাবধান থাকতে বলা হয়েছে যে ঘূর্ণিঝড় আম্ফান আগাত হানতে পারে তাই সাইক্লোন শেল্টারে আসতে বলা হয়েছে ।

গ্রামে গ্রামে ও হাট বাজারে মাইকিং করে সকল জনসাধারণকে ঘূর্ণিঝড় আম্ফানের কারনে সচেতন হওয়ার আহ্বান করা হয়েছে। এবং সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছেন মির্জাগঞ্জ উপজেলা প্রশাসন।

এবং এর অংশ হিসেবে মির্জাগঞ্জ উপজেলার সকল ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার্স মোঃ সরোয়ার হোসেন জানান, ‘মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে ঘূর্ণিঝড় আম্ফান দুর্যোগ মোকাবেলায় ইতোমধ্যেই জরুরী সভা হয়েছে। উপজেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে থাকার মতো করে ৫৭ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত আশ্রয়ের সুবিধার্খে সংশ্লিষ্ট উপজেলার স্কুল ও কলেজ গুলো খুলে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে পর্যাপ্ত বিশুদ্ধ পানি রাখতে বলা হয়েছে।